×

খেলা

ভারত-দ.আফ্রিকা ম্যাচের টিকিট নিয়ে কালোবাজারি, গ্রেপ্তার ২

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২৩, ০৮:৪৫ এএম

ভারত-দ.আফ্রিকা ম্যাচের টিকিট নিয়ে কালোবাজারি, গ্রেপ্তার ২

ক্রিকেটের নন্দন কানন কলকাতার ইডেন গার্ডেনে আগামী রবিবার (৫ নভেম্বর) বিশ্বকাপ ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা। কলকাতার ইডেন গার্ডেনে বিশ্বকাপে এটাই ভারতের প্রথম ম্যাচ। তাই টিকিটের চাহিদাও তুঙ্গে। আর এই ম্যাচের টিকিটের জন্য পুরো কলকাতা জুড়েই যেন হাহাকার শুরু হয়ে গেছে।

ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের সময় যত এগিয়ে আসছে, ততই বাড়ছে টিকিটের কালোবাজারি। স্টেডিয়ামের সামনেন দাঁড়ালেই আওয়াজ আসছে— অনলাইনে নেই, আমার কাছে দুটো আছে। আড়াইয়ের একটা ছয়। দুটো নিলে একটু কম। টিকিট নিয়ে হাহাকার যত বাড়ছে, কালোবাজারির দরও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। টিকিটের কালোবাজারির জন্য ইতোমধ্যেই কলকাতার ময়দান থানায় অভিযোগ দায়ের করেছেন এক ক্রিকেটপ্রেমী। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

বিষয়টি জানিয়ে পুলিশকে লিখিত অভিযোগও দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়েছে দুজনকে। এ দুজনের একজনের কাছে পাওয়া গেছে ২০টি টিকিট, আরেকজনের কাছে পাওয়া গেছে ১৬টি টিকিট। ২০ টিকিটসহ গ্রেপ্তার ওই ব্যাক্তি ২৫০০ রুপির টিকিট ১১ হাজার রুপিতে বিক্রি করছিলেন বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার টিকিটের হাহাকার এবং তার জেরে বিক্ষোভ দেখা গেছে ইডেনের সামনে। টিকিটের খোঁজে থাকা এক যুবক বলেন,অনলাইনে কোনো টিকিট নেই। কিন্তু টাকা ফেললেই টিকিট চলে আসছে। দুশো-পাঁচশো বেশি হলে নেয়া যায়। এখানে তো চার গুণ, পাঁচ গুণ বেশি চাইছে।

টিকিটির কালোবাজারির সঙ্গে বিভিন্ন বেআইনি ওয়েবসাইটের মাধ্যমে বেটিং-চক্রের রমরমা কারবারও চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App