×

খেলা

বর্ষসেরা গোলরক্ষক মার্টিনেজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ১২:৩৬ পিএম

বর্ষসেরা গোলরক্ষক মার্টিনেজ

ফ্রান্স ফুটবলের দেয়া বর্ষসেরা গোলরক্ষকের স্বীকৃতি পেলেন আর্জেন্টিনার বিশ্বকাপ জেতা গোলরক্ষক এমি মার্টিনেজ। ব্যালন ডি অরের মঞ্চে এটিই তার প্রথম পা রাখা। আর তাতেই বাজিমাত করলেন এই আর্জেন্টাইন।

কাতার বিশ্বকাপে একের পর এক ম্যাচে অসাধারণ নৈপুণ্যে দেখিয়ে, দেশের তৃতীয় বিশ্বকাপ জয়ের অভিযানে গুরুত্বপূর্ণ অবদান রেখে টুর্নামেন্টের সেরা গোলরক্ষক হয়েছিলেন এমিলিয়ানো মার্টিনেজ। মূলত সেই অসাধারণ পারফরম্যান্সের সৌজন্যে এবার বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার জিতলেন এই আর্জেন্টাইন।

প্যারিসে সোমবার রাতে জমকালো ব্যালন ডি অর অনুষ্ঠানে মার্টিনেজের হাতে সেরা গোলরক্ষকের স্বীকৃতি ‘ইয়াশিন ট্রফি’ তুলে দেন তার বাবা।

২০২০ সাল থেকে ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলায় খেলছেন মার্টিনেজ। প্রিমিয়ার লিগের দলটিতে নিয়মিত দারুণ সব সেভ করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। তবে, মূলত মার্টিনেজ নিজেকে নতুন করে চেনান কাতারে। আর্জেন্টিনার পোস্টে পুরো টুর্নামেন্টেই তার পারফরম্যান্স ছিল অবিশ্বাস্য।

বিশেষ করে, ফাইনালে। ইয়াশিন ট্রফিটি তার হাতে তুলে দেওয়ার সময়ই যেমন স্ক্রিনে দেখানো হচ্ছিল অতিরিক্ত সময়ে গড়ানো ওই ম্যাচের ১২০তম মিনিটে তার অসাধারণ একটি সেভ। এরপর টাইব্রেকারে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App