×

খেলা

সাকিবকে ধুয়ে দিলেন টাইগার ভক্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২৩, ০১:১৫ পিএম

সাকিবকে ধুয়ে দিলেন টাইগার ভক্ত

ফাইল ছবি

নেদারল্যান্ডসের মতো দলের কাছে ৮৭ রানের লজ্জাজনক পরাজয়কে কোনো ভাবেই মেনে নিতে পারছেন না টাইগার ভক্তরা।

ডাচদের মামুলি ২৩০ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৪২ রানেই গুটিয়ে যায় টাইগাররা। সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহর মতো অভিজ্ঞ ক্রিকেটাররা থাকার পরও পরাজয় থেকে নিজেদের রক্ষা করতে পারেনি সাকিবের দল। ডাচদের কাছে ৮৭ রানের লজ্জাজনক পরাজয়কে সঙ্গী করেই মাঠ ছাড়তে হয় সাকিবদের।

এদিকে ডাচদের কাছে এমন হার মানতে পারছে না বাংলাদেশ দলের সমর্থকরা। তাই তো ঢাকা থেকে খেলা দেখতে যাওয়া এক সমর্থক স্টেডিয়াম থেকে বেরিয়ে ক্ষোভ ঝারলেন সাকিবের ওপর। নিজের মনের সব ক্ষোভ যেনো উগরে দিলেন মিডিয়ার সামনে।

কান্না জড়িত কণ্ঠে এক নারী সমর্থক বলেন, সাকিব বাংলাদেশের পক্ষে খেলছে না। ওর মেন্টালিটি কাজ করে আর্নিং প্রসেস। সে বাংলাদেশকে নামিয়ে দিচ্ছে। দলে তার আর ওর দরকার নেই।

তিনি আরো বলেন, বাংলাদেশের যে খেলোয়াড়গুলোর আছে এদের পরিবর্তন দরকার। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি সাকিবকে বাদ দিয়ে দেন, ও(সাকিব) বাংলাদেশের পক্ষে খেলে না। সে ব্যবসার সঙ্গে যুক্ত আছে।

এমন পরাজয়ের পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সাকিবের কাছে জানতে চাওয়া হয়, বিশ্বকাপের আগে তামিম ইস্যু দলের পারফরম্যান্সে প্রভাব ফেলেছে কি না? সেই প্রশ্নের জবাবে টাইগার অধিনায়ক বলেন, ফেলতেই পারে, অস্বাভাবিক কিছু না। ব্যক্তি বিশেষের মনের ভেতর কী আছে, এটা বলা মুশকিল।

ওই নারী সমর্থক আরো বলেন, বাংলাদেশকে প্রেজেন্ট করার জন্য যখন খেলার সময় আসে তখন ওর নিজের কিছু না কিছু প্ল্যানিং থাকে। হয়তোবা তাকে কেউ হায়ার করে রাখে- না খেলে আউট হয়ে যাওয়ার জন্য। এর বাবদ সে টাকা পেয়ে থাকতে পারে! সে বাংলাদেশকে শেষ করে দিচ্ছে।

তিনি আরো বলেন, সাকিবের ওপর ডিপেন্ড থাকে বাংলাদেশ। কিন্তু সে আনাড়িভাবে আউট হয়ে যায়, মানুষের আশা যত এগুয় ও ততোই নিচে নামিয়ে আনে। বাংলাদেশের পক্ষে অন্য খেলোয়াড়রাও চেষ্টা করে। যারা নতুন তারাও পারফরম্যান্স করছে। কিন্তু ও কি করছে?

তামিম ইকবালকে দলে খুব প্রয়োজন ছিল উল্লেখ করে তিনি আরো বলেন, বাংলাদেশ শেষটা অন্তত ভালো খেলতে পারতো। তামিম ইকবালের খুবই দরকার ছিল। তার মতো খেলোয়াড় থাকলে এমনটা হতো না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App