×

খেলা

নিউজিল্যান্ডকে ৩৮৯ রানের লক্ষ্য অস্ট্রেলিয়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩, ০৩:১৩ পিএম

নিউজিল্যান্ডকে ৩৮৯ রানের লক্ষ্য অস্ট্রেলিয়ার

বিশ্বকাপে অভিষেক ম্যাচ দারুণ এক সেঞ্চুরিতে রাঙালেন ট্রাভিস হেড। টানা তৃতীয় সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে শেষ পর্যন্ত আক্ষেপ নিয়ে ফিরলেন ডেভিড ওয়ার্নার। দুই ওপেনারের বিধ্বংসী ব্যাটিংয়ে শক্ত ভিত পেয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে রেকর্ড সংগ্রহ গড়ল অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের ম্যাচে ধর্মশালায় শনিবার (২৮ অক্টোবর) টস হেরে ব্যাটিংয়ে নেমে ৩৮৮ রান করেছে অস্ট্রেলিয়া। ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে এটি তাদের সর্বোচ্চ পুঁজি।

ম্যাচটি জিততে হলে রেকর্ড গড়তে হবে নিউজিল্যান্ডকেও। ওয়ানডেতে সাড়ে তিনশ রান তাড়ার কীর্তি নেই দলটির। ২০২০ সালে ভারতের বিপক্ষে ৩৪৮ রানের লক্ষ্যে জেতা তাদের রেকর্ড। ২০০৭ সালে আর অস্ট্রেলিয়ার সঙ্গে ৩৪৭ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল তারা।

অস্ট্রেলিয়াকে বিশাল এই পুঁজি এনে দেয়ার পথে ১০৯ রানের ইনিংস খেলেন চোট কাটিয়ে দলে ফেরা হেড। ৭ ছক্কা ও ১০ চারে ৬৭ বলের ইনিংসটি সাজান বাঁহাতি ওপেনার। ওয়ার্নার ৬৫ বলে ৮১ রান করার পথে ছক্কা মারেন ৬টি, চার ৫টি। আগের দুই ম্যাচে বাঁহাতি এই ওপেনার করেছিলেন ১৬৩ ও ১০৪ রান।

নেদারল্যান্ডসের বিপক্ষে ৪০ বলে সেঞ্চুরি করা গ্লেন ম্যাক্সওয়েল এদিন করেন ২৪ বলে ৪১। শেষ দিকে ১৪ বলে ৩৭ রানে ক্যামিও ইনিংস খেলার পথে ৪ ছক্কা ও ২ চার মারেন প্যাট কামিন্স।

চারশ হতে পারত অস্ট্রেলিয়া রান। কিন্তু শেষ চার উইকেট তারা হারায় মাত্র ১ রানে। যেখানে ট্রেন্ট বোল্টের এক ওভারেই ফেরেন তিন ব্যাটসম্যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App