×

খেলা

আম্পায়ারের সিদ্ধান্তের খেসারত কি দিতে হল পাকিস্তানকে?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩, ০৩:০২ পিএম

আম্পায়ারের সিদ্ধান্তের খেসারত কি দিতে হল পাকিস্তানকে?

পাকিস্তানের জয় এবং হারের মাঝে দাঁড়িয়ে গেলেন আম্পায়ার। তার দেয়া একটি সিদ্ধান্ত বিশ্বকাপ থেকেই প্রায় ছিটকে দিতে চলেছে পাকিস্তানকে। তবে বাবর আজম আম্পায়ারকে কোনও দোষ দিচ্ছেন না। এটাকে খেলার অঙ্গ বলেই মনে করছেন তিনি।

চেন্নাইয়ে শুক্রবার (২৭ অক্টোবর) মুখোমুখি হয় পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে বাবরেরা ২৭০ রান করেন। সেই রান তাড়া করে দক্ষিণ আফ্রিকা ম্যাচ জেতে মাত্র ১ উইকেটে। কঠিন লড়াইয়ে এক সময় পাকিস্তান জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল। ৪৬তম ওভারে হ্যারিস রউফের বল তাবরেজ শামসির পায়ে লাগে। মাঠের আম্পায়ার নট আউটের সিদ্ধান্ত দেন। রিভিউ নিলে দেখা যায় বল উইকেটে লাগলেও অনেকটা অংশ উইকেটের বাইরে ছিল। তাই মাঠের আম্পায়ারের দেয়া নট আউটের সিদ্ধান্তই বহাল রাখতে হয় তৃতীয় আম্পায়ারকে। খবর অনন্দবাজারের।

বাবর যদিও এই আউট নিয়ে কোনও বিতর্কে যেতে রাজি নন। তিনি বলেন, এটা তো খেলার অঙ্গ। আম্পায়ার যদি আউট দিতেন তাহলে আমাদের পক্ষে যেত। আমাদের তো এই সিদ্ধান্ত মেনে নিতেই হবে। বাবর মনে করছেন আর ১০-১৫ রান বেশি করলেই ম্যাচ পাকিস্তানের পক্ষে যেত।

তিনি বলেন, এই ম্যাচ জিততে না পেরে আমি হতাশ। ২৭০ রান করেও আমরা লড়াইয়ে ছিলাম। ১০-১৫ রান বেশি দরকার ছিল। খুব ভাল বল করেছি আমরা। স্পিনার এবং পেসারেরা খুব ভাল খেলেছে। ভাল লড়াই করেছি বলেই শেষ পর্যন্ত যেতে পেরেছি। ম্যাচটা জিতলে প্রতিযোগিতায় একটু ভাল জায়গায় থাকতে পারতাম। আগামী তিন ম্যাচে চেষ্টা করব। পাকিস্তানের জন্য নিজেদের সেরাটাই দেব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App