×

খেলা

ইনজুরিতে পাথিরানা, ফিরলেন ম্যাথিউস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ১২:০০ পিএম

ইনজুরিতে পাথিরানা, ফিরলেন ম্যাথিউস

দারুণ ব্যাটিং নৈপুণ্য দেখালেও বোলারদের ব্যর্থতায় জয় পাওয়া হচ্ছিল না শ্রীলঙ্কার। তার সঙ্গে বাড়তি হিসেবে যোগ হয় ক্রিকেটারদের চোট। যদিও হারের হ্যাটট্রিক করার পর চতুর্থ ম্যাচে তারা বিশ্বকাপে প্রথম জয়ের স্বাদ পেয়েছে। তবে তাদের ডাগআউট হয়ে উঠেছে জীবন্ত এক হাসপাতাল। বিশ্বকাপ শুরুর আগে থেকেই লঙ্কানরা চোটের ধকল সামলাচ্ছে। এরপর মাঝপথে অধিনায়ক দাসুন শানাকার পর বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন তরুণ পেসার মাথিশা পাথিরানা।

তার চোটে কপাল খুলেছে অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউসের। তরুণ পেসারের বদলি হিসেবে তাকে দলে নিয়েছে শ্রীলঙ্কা।

মঙ্গলবার (২৪ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই পরিবর্তনের অনুমোদন দওয়ার খবর জানিয়েছে আইসিসির টেকনিক্যাল কমিটি।

দলে আগে থেকেই চোট হানা দেয়ার পর জরুরি অবস্থায় অগ্রীম ট্র্যাভেলিং রিজার্ভ হিসেবে দুই ক্রিকেটারকে ভারতে ডেকে নেয় লঙ্কানরা। পেসার দুষ্মন্ত চামিরার সঙ্গে সেখানে ছিলেন ম্যাথিউসও। এবার তিনি সরাসরি মূল স্কোয়াডে ঢুকে গেলেন। গত জুনে সর্বশেষ ওয়ানডে খেলেছেন ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডার। শ্রীলঙ্কার হয়ে ২০১১, ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা রয়েছে তার। তার মধ্যে ২০১৫ বিশ্বকাপে দলের অধিনায়ক ছিলেন তিনি।

অন্যদিকে, হায়দরাবাদে গত ১০ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ম্যাচে কাঁধে চোট পান পাথিরানা। যে কারণে অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে পরের দুই ম্যাচ খেলতে পারেননি ২০ বছর বয়সী পেসার। তার আগে বিশ্বকাপ যাত্রা শেষ করা শানাকার পরিবর্তে দলে ঢোকেন চামিকা করুণারত্নে। এছাড়া লঙ্কানদের নেতৃত্বভার দেয়া হয় কুশল মেন্ডিসের কাঁধে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App