×

খেলা

বড় হারের পরও সেমির স্বপ্ন সাকিবের!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ১০:৫৮ এএম

বড় হারের পরও সেমির স্বপ্ন সাকিবের!

বিশ্বকাপের শুরুটা জয় দিয়ে হলেও পরবর্তী প্রতিটা ম্যাচেই হেরেছে বাংলাদেশ। সর্বশেষ দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে টাইগাররা মঙ্গলবার চতুর্থ পরাজয় দেখলো। মুম্বাইতে এদিন ১৪৯ রানের বড় ব্যবধানে হেরেছে সাকিব আল হাসানের দল। ম্যাচ শেষে এমন হারের জন্য নিজেদের বোলিং ইনিংসের শেষ দশ ওভারকেই দুষলেন টাইগার অধিনায়ক। তবে তিনি এখনও বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন দেখায় ইতি টানেন নি!

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব বলছিলেন, ‘আমরা প্রথম ২৫ ওভার পর্যন্ত ভালো বল করেছি। সে সময়ে আমরা তিন উইকেট পেয়েছিলাম। তারা ওভারপ্রতি ৫ রান রেটেই ছিল। সেখান থেকে দারুণ করেছে। কুইন্টন ডি কক সত্যিই ভালো ব্যাট করেছে। ক্লাসেন যেভাবে শেষ করেছে, তার কোনো উত্তর নেই। এই ধরনের পিচে অবশ্য এটা ঘটতে পারে, কিন্তু আমাদের আরও ভালো বোলিং করা উচিত ছিল।’

আফ্রিকার বিপক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ সেঞ্চুরি পেলেও ব্যর্থ মুশফিকুর রহিম। কেবল মুশফিকই নন, টপ ও মিডল অর্ডারেও বলার মতো রান পাননি কেউই। তবে সাকিব প্রশংসায় ভাসিয়েছেন রিয়াদ-মুশফিক দুজনকেই, ‘শেষ ১০ ওভারের খেলায় আমরা হেরেছি। মুশফিক ও মাহমুদউল্লাহর ওপরে ব্যাটিং করা উচিত কিনা তা নিয়ে অনেক কথা হয়েছে। তবে তাদের যে ভূমিকা আছে, তাতে তারা খুব ভালো করছে। আমাদের শীর্ষ চার ব্যাটারকে ভালো করতে হবে। এই টুর্নামেন্টে অনেক দূর যেতে হবে, এখনও যেকোনো কিছু হতে পারে। অনেক কিছু শিখতে হবে।’

‘যদি সেমিফাইনালে না যেতে পারি তাহলে অন্তত ৫-৬ অবস্থানে থেকে শেষ করতে চাই। আমরা এমন দল না যে এটা করতে পারব না। তবে আমরা আরও শক্তিশালী হয়ে শেষ করার আশা করছি’, যোগ করেন সাকিব।

এর আগে টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং সাকিব দুজনেই সেমিফাইনালে খেলার প্রাথমিক লক্ষ্যের কথা জানিয়েছিলেন। যদিও এরপর এক ম্যাচ জেতার পর আর এই স্বাদ নেওয়া হয়নি টাইগারদের। টানা চার হারে বিশ্বকাপের পয়েন্ট টেবিলেও তাদের ব্যাপক অবনতি ঘটেছে। সাকিবের দল অবস্থান করছে একেবারে তলানিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App