×

খেলা

আবারও লিটনের সমালোচনা করলেন ওয়াসিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২৩, ১২:৩০ পিএম

আবারও লিটনের সমালোচনা করলেন ওয়াসিম

বিশ্বকাপের শুরুটা ভালো হলেও পরের ম্যাচ গুলোতে ভালো করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। ব্যাটিং ইউনিট সম্মিলিতভাবে নিজেদের মেলে ধরতে পারেনি কোন ম্যাচেই। সবশেষ ভারতের বিপক্ষে ম্যাচেও দেখা গিয়েছে একই চিত্র। দুর্দান্ত শুরুর পরেও বাংলাদেশের স্কোর ৩০০ পার করতেই পারেনি।

ম্যাচে বাংলাদেশের দুই ওপেনারই পেয়েছিলেন পঞ্চাশের দেখা। উদ্বোধনী জুটি থেকে এসেছিল ৯৩ রান। তবু অধিনায়ক শান্তর চোখে বড় স্কোর না হওয়ার পেছনে দায়ী তারাই। দুজন আরও কিছুটা সময় অবিচ্ছিন্ন থাকতে পারলেই রান আরও বাড়তো বলে মন্তব্য তার। সেট হয়ে উইকেট বিলিয়ে দেয়ার কথা টেনেছেন দলের টেকনিক্যাল কনসাল্ট্যান্ট শ্রীধরন শ্রীরাম।

তবে ওয়াসিম আকরামের চোখে দায়টা কেবলই লিটন দাসের। সিনিয়ার এই ক্রিকেটারের আউট হওয়ার ধরণ একেবারেই ভাল লাগেনি পাকিস্তানের কিংবদন্তি পেসারের। ৬৬ রান করা লিটনের অমন শটের সমালোচনায় মেতেছিলেন ওয়াসিম, ‘তরুণেরা তো সিনিয়রদের দেখেই শিখবে। লিটন দাস অনেক দিন ধরেই খেলছে। সে বাংলাদেশ দলের অন্যতম সিনিয়র খেলোয়াড়। কিন্তু সে যে সময় আউট হয়েছে, যে শট খেলে আউট হয়েছে, সেটার কোনো দরকারই ছিল না। পরিস্থিতিও অমন শট খেলার উপযোগী ছিল না। তার উচিত ছিল অমন শট না খেলে দেখে শুনে ব্যাটিং করে যাওয়া।’

সে যে সময় আউট হয়েছে, যে শট খেলে আউট হয়েছে, সেটার কোনো দরকারই ছিল না। পরিস্থিতিও অমন শট খেলার উপযোগী ছিল না। তার উচিত ছিল অমন শট না খেলে দেখে শুনে ব্যাটিং করে যাওয়া।

লিটন দাসকে নিয়ে ওয়াসিম আকরামের এমন সমালোচনা অবশ্য এবারই প্রথম না। এর আগেও বিভিন্ন সময় বাংলাদেশ দলের এই ওপেনারকে নিয়ে মুখ খুলেছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম বলেই লিটনের আউট হওয়া নিয়েও প্রশ্ন তুলেছিলেন ওয়াসিম আকরাম।

নিউজিল্যান্ড ম্যাচের পর ওয়াসিম আকরামের ছিল তার গেইম রিডিং অ্যাবিলিটি নিয়ে, ‘লিটন দাস অনেকদিন ধরে খেলছে। সে এখন আর তরুণ নয়। বুঝতে পারলাম, বলটা বাজে ছিল। ন্যাচারালি শটটা চলে এসেছে। তবে এটা ৫০ ওভারের ম্যাচ। ফাইন লেগ পেছনে থাকলে সিঙ্গেল নাও। এসব কি আমাদের বলতে হবে?’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App