×

খেলা

আফগানদের বিপক্ষে ২৮৮ রানে থামল কিউইদের ইনিংস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩, ০৬:৩৮ পিএম

আফগানদের বিপক্ষে ২৮৮ রানে থামল কিউইদের ইনিংস

ভারত বিশ্ব নিজেদের চতুর্থ ম্যাচে বুধবার চেন্নাইয়ে আফগানিস্তানের রশিদের সঙ্গে খুনসুটিতে মেতেছেন নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস। ছবি: ইন্টারনেট

ভারত বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে বুধবার চেন্নাইয়ের এম চিদাম্বরাম স্টেডিয়ামে আফগানিস্তানকে জয়ের জন্য ২৮৯ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে নিউজিল্যান্ড। টসে হেরে আগে ব্যাট করতে নেমে ভালো শুরুর পরেও দ্রুত তিন উইকেট হারিয়ে চাপে পড়ে কিউইরা। কিন্তু অধিনায়ক টম লাথাম ও গ্লেন ফিলিপসের ১৪৪ রানের জুটিতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেটে ২৮৮ রান সংগ্রহ করে ব্লাক ক্যাপসরা।

চেন্নাইয়ে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই স্পিন বোলারদের মুখোমুখি হতে হয় কিউইদের। ইনিংসের ষষ্ঠ ওভারে ডেভন কনওয়েকে লেগ বিফোরের ফাঁদে ফেলে আফগানদের প্রথম সফলতা এনে দেন মুজিব উর রহমান।

এরপর রাচিন রবীন্দ্রকে নিয়ে আরেক ওপেনার উইল ইয়াং পার্টনারশিপ গড়ে তোলেন। কিন্তু আফগান বোলিংয়ে হঠাৎ ব্যাটিং ধস নামে কিউইদের। ১ রান তুলতে হারিয়ে বসেছে ৩টি উইকেট। রাচিন আর উইল ইয়াং মিলে ৮৩ বলে ৭৯ রানের জুটি গড়ার পর ২১তম ওভারে জোড়া শিকার করেন আফগান পেসার আজমতউল্লাহ ওমরজাই।

ওভারের দ্বিতীয় বলে রাচিনকে বোল্ড আর শেষ বলে হাফসেঞ্চুরিয়ান ইয়ংকে উইকেটের পেছনে ক্যাচ বানান ওমরজাই। ইয়াং ৬৪ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় করেন ৫৪ রান। পরের ওভারে আঘাত হানেন রশিদ।

ড্যারেল মিচেল মিডউইকেটে খেলতে গিয়ে সহজ ক্যাচ দিয়ে ফেরেন ইব্রাহিম জাদরানকে। ১ উইকেটে ১০৯ থেকে ৪ উইকেটে ১১০ রানে পরিণত হয় নিউজিল্যান্ড। সেখান থেকে দলের হাল ধরেন ফিলিপস ও লাথাম।

ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেয়া ফিলিপস করেন ৮০ বলে ৪টি করে চার ও ছয়ে ৭১ রান। এক ম্যাচ পর আবারও অধিনায়কত্ব ফিরে পাওয়া লাথাম করেন ৩চার ও ২ ছয়ে ৬৮ রান।

দুজনকেই একই ওভারে ফেরান আফগান পেসার নাভিন উল হক। মূলত ফিলিপস-লাথামের ১৪৪ রানের বিশাল জুটিতে লড়াকু পুজি পায় ব্ল্যাক ক্যাপসরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App