×

খেলা

ঢাকার মাটিতে রোনালদিনহো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩, ০৪:৫৬ পিএম

ঢাকার মাটিতে রোনালদিনহো

ছবি: সংগৃহীত

ব্রাজিলিয়ান ফুটবল তারকা রোনালদিনহো এখন বাংলাদেশে। বুধবার (১৮ অক্টোবর) বিকেল ৪টায় কলকাতা থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছেন।

একটি বাণিজ্যিক সংস্থার আমন্ত্রণে কয়েক ঘণ্টার জন্য বাংলাদেশে এসেছেন এক সময়ের বিশ্বসেরা এই ফুটবলার।

ব্যস্ত সূচিতে আছে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ। বাংলাদেশের পুরুষ ও নারী ফুটবল দলের অধিনায়কের সঙ্গেও দেখা করবেন রোনালদিনহো।

বিশ্বকাপ, উয়েফা চ্যাম্পিয়নস লিগ এবং ব্যলন ডিঅর; তিনটিই পেয়েছেন এক জীবনে এমন ফুটবলারের সংখ্যা মাত্র ৯ জন। বাংলাদেশের মানুষের সৌভাগ্য, এই তালিকার তিনজন মানুষ; জিনেদিন জিদান এবং লিওনেল মেসির পর রোনালদিনহো আসবেন ফুটবল মানচিত্রের এই পিছিয়ে পড়া ভূখণ্ডে।

ফিফা র‌্যাংকিংয়ের ১৮৯তম দেশে জিদান এসেছিলেন গ্রামীণ-ড্যানোন ফুড কোম্পানির কারখানা উদ্বোধনে, মেসি এসেছিলেন আর্জেন্টিনা দলের হয়ে প্রীতি ম্যাচ খেলতে আর রোনালদিনহো এসেছেন একটি বেসরকারি সংস্থার হয়ে তাদের একটি পণ্যের মোড়ক উন্মোচনে।

কিছুদিন আগেই বাংলাদেশ ঘুরে গেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিও মার্তিনেজ। যার আয়োজনে ‘বাজপাখি’ এসেছিলেন ঢাকায়, সেই শতদ্রু দত্তের ব্যবস্থাপনায় এরই মধ্যে কলকাতায় চলে এসেছেন রোনালদিনহো।

সেখানে ঐতিহ্যবাহী ইস্ট বেঙ্গল ক্লাবে গেছেন, পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে দেখা করেছেন, দুর্গাপূজার প্যান্ডেলে ঘুরেছেন, ফুটবল খেলেছেন। তবে বাংলাদেশে তার কার্যক্রম অনেকটাই ঘেরাটোপে বন্দি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App