×

খেলা

চূড়ান্ত পর্বে স্পেন, স্কটল্যান্ড ও তুরস্ক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২৩, ১২:২৩ পিএম

চূড়ান্ত পর্বে স্পেন, স্কটল্যান্ড ও তুরস্ক
বাদ হালান্ডের নরওয়ে

ক্লাব ফুটবলের গোলের পর গোল করে চলেছেন আর্লিং হালান্ড। কিন্তু জাতীয় দলের হয়ে সেই কাংঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারছেন না। তার দেশ কাতার বিশ্বকাপে খেলতে পারেনি, ২০২৪ সালের ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের বাধাও পার হতে পারলো না।

রবিবার (১৫ অক্টোবর) রাতে তাদেরকে হারানোর মাধ্যমে ইউরো চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। 'এ' গ্রুপের অ্যাওয়ে ম্যাচে তারা ১-০ গোলে জয় পেয়েছে। ম্যাচের একমাত্র গোলটি করেন গাবি। এই হারের ফলে আর্লিং হালান্ডের নরওয়ের চূড়ান্ত পর্বে আর খেলা হচ্ছে না।

রবিবার রাতে স্পেনের পাশাপাশি 'এ' গ্রুপ থেকে স্কটল্যান্ড এবং 'ডি' গ্রুপ থেকে তুরস্ক চূড়ান্ত পর্বের টিকিট পেয়েছে। 'এ' গ্রুপের দুই দল স্পেন ও স্কটল্যান্ডের পয়েন্ট সমান। উভয় দল ছয় ম্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে চূড়ান্ত পর্বে পৌঁছে গেছে। উভয় দলের এখনো দুটো করে ম্যাচ বাকি। এদিকে 'ডি' গ্রুপের খেলায় তুরস্ক ৪-০ গোলে লাটভিয়াকে হারিয়ে কাঙ্খিক লক্ষ্যে পৌঁছায়।

আগামী বছর জার্মানিতে বসবে ইউরো চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত আসর। তবে এ আসরে খেলা হচ্ছে না বর্তমান সময়ের সেনসেশন আর্লিং হালান্ডের। গত রাতে মাঠে ছিলেন কিন্তু দলের হার এড়াতে পারেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App