×

খেলা

আফগানিস্তানদের সামনে আজ বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৩, ১০:১৫ এএম

আফগানিস্তানদের সামনে আজ বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে আজ মাঠে নামছে আফগানিস্তান। তাদের প্রতিপক্ষ এবার বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। ইংলিশরা তৃতীয় ম্যাচে দ্বিতীয় জয়ের খোঁজে নামলেও, বিশ্বকাপে এখনো জয়ের মুখ দেখেনি আফগানরা।

রবিবার (১৫ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা আড়াইটায় ম্যাচটি শুরু হবে।

এবারের বিশ্বকাপে দুই দলের শুরুটা হয়েছে একই, বড় হার দিয়ে আসর উদ্বোধন হয় তাদের। ইংলিশরা হেরে যায় নিউজিল্যান্ডের কাছে ৯ উইকেটে, আফগান বধ করে বাংলাদেশ। ৬ উইকেটে হারায় রশিদ খানদের।

তবে দ্বিতীয় ম্যাচে জয় নিয়ে ইংলিশরা ঘুরে দাঁড়ালেও ঘুরে দাঁড়াতে পারেনি আফগানিস্তান। দ্বিতীয় ম্যাচে তারা হেরে যায় ভারতের কাছে। আফগানরা আজ তাই নামবে দুই পয়েন্ট সংগ্রহে। ইংল্যান্ড প্রস্তুত হয়ে আছে আরো একটা জয়ের লক্ষ্যে।

এখন পর্যন্ত দুই দলের মোটে দু'বার দেখা হয়েছে ওয়ানডে ক্রিকেটে। যেখানে স্বাভাবিকভাবেই নামে ভারে শক্তিতে এগিয়ে থাকা ইংলিশরা একচ্ছত্র দাপট দেখিয়েছে। দুই ম্যাচের উভয়টিতেই জয়ী তারা।

এখন পর্যন্ত কোনো দ্বিপাক্ষিক সিরিজে ইংল্যান্ডের সাথে খেলা হয়নি আফগানিস্তানের। দু’টি ম্যাচ খেলার সুযোগ হয়েছে কেবল ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপের কল্যাণে। যেখানে এক ম্যাচে ১৫০ রান, অন্য ম্যাচে ৯ উইকেটে জিতে থ্রি লায়ন্সরা।

তবুও যে খুব একটা সহজ হবে লড়াই, তা বলা যায় না। আফগানিস্তান এখন অনেক বেশি সমৃদ্ধ। রশিদ খান, মুজিব রহমানের মতো বিখ্যাত লেগ স্পিনার আছে দলে। আছেন অভিজ্ঞ অনেক ক্রিকেটার। তাছাড়া পরিসংখ্যান তো আর ম্যাচ জেতায় না, মাঠেই নির্ধারণ হয় কে জিতবে লড়াই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App