×

খেলা

অজিদের বিপক্ষেও রানের পাহাড় প্রোটিয়াদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২৩, ০৬:৪৪ পিএম

অজিদের বিপক্ষেও রানের পাহাড় প্রোটিয়াদের

আইসিসি ওয়ানডে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ৩১২ রানের পাহাড়সম লক্ষ্য ছুড়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা। টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩১১ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। টানা দ্বিতীয় সেঞ্চুরি করেছেন সাবেক অধিনায়ক কুইন্টন ডি কক। অজিদের হয়ে সর্বোচ্চ ২ টি উইকেট নেন স্টার্ক ও ম্যাক্সওয়েল।

লখনৌয়ের একনা স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১০৮ রান তুলে ফেলে প্রোটিয়ারা। ৫৫ বলে ২ চারে ৩৫ রান করে ম্যাক্সওয়েলের বলে ডেভিড ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে প্যভিলিয়নে ফেরেন অধিনায়ক টেম্বা বাভুমা।

এরপর ডি ককের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে অ্যাডাম জাম্পার বলে আউট হন রাসি ফন ডার ডুসেন। তিনি করেন ৩০ বলে ২ চারে ২৬ রান। বিশ্বকাপের টানা দ্বিতীয় সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাক্সওয়েলের দ্বিতীয় শিকার হয়ে ফেরার আগে ডি কক ৮ চার ও ৫ ছয়ে ১০৬ বলে করেন ১০৯ রান। দলীয় ২৬৩ রানের মাথায় ফিফটি করে সাজঘরে ফেরেন অ্যাইডেন মার্কামও। ৪৪ বলে ৭ চার ও ১ চারে ৫৬ রান করেন আগের ম্যাচে বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়া মার্কাম।

কিন্তু এরপরের ওভারেই হ্যাজলউডের শিকার হয়ে ২৭ বলে ২৯ রানে ফেরেন হেনরিক ক্লাসেনও। শেষদিকে প্রোটিয়াদের ইনিংস তিনশ পেরোয় ডেভিড মিলার ও মার্কো জানসেনের কল্যাণে। জানসেন ২২ বলে করেন ২৬ রান। মিলার ১৩ বলে ১৭ রানে সাজঘরে ফেরেন। মিচেল স্টার্ক ও ম্যাক্সওয়েলের দুই উইকেট ছাড়াও একটি করে উইকেট পান জশ হ্যাজলউড, অ্যাডাম জাম্পা ও প্যাট কামিন্স।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App