×

খেলা

বাংলাদেশের বিপক্ষে ম্যাচকে কঠিন বলছে নিউজিল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২৩, ০১:০০ পিএম

বাংলাদেশের বিপক্ষে ম্যাচকে কঠিন বলছে নিউজিল্যান্ড

ইংল্যান্ডের বিপক্ষে ১৩৭ রানের হারের সুবাদে নেট রানরেটে অনেকটাই পিছিয়ে পরেছে বাংলাদেশ। বিপরীতে ফুরফুরে মেজাজে আছে নিউজিল্যান্ড। টানা দুইবারের রানারআপ দলটি এবারের বিশ্বকাপে পেয়েছে উড়ন্ত সূচনা। ইংল্যান্ডের সঙ্গেভ ৯ উইকেটের জয়ের পর নেদারল্যান্ডসের বিপক্ষেও জয় এসেছে ৯৯ রানের ব্যবধানে।

এমন উড়তে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে শুক্রবার (১৩ অক্টোবর) মাঠে নামবে বাংলাদেশ। ২০১৫ এবং ২০১৯ বিশ্বকাপে এই দলটির সঙ্গেই বেশ শক্ত প্রতিদ্বন্দ্বিতা উপহার দিয়েছিল তারা। যদিও ছোটখাটো ভুলের কারণে শেষ পর্যন্ত জয় হয়েছিল কিউইদের। আর ঘরের মাঠে সবশেষ সিরিজে হারলেও বাংলাদেশ এখন পর্যন্ত বেশ কয়েকবারই ভুগিয়েছে ব্ল্যাকক্যাপসদের।

বিষয়টিকে মাথায় নিয়েই বাংলাদেশের বিপক্ষে মাঠে নামতে চান নিউজিল্যান্ডের বোলিং কোচ শেন জার্গেনসন। ম্যাচভেন্যু চেন্নাইতে বুধবার (১১ অক্টোবর) সাংবাদিকদের তিনি বলেন, ‘বাংলাদেশ বৈশ্বিক টুর্নামেন্টের ম্যাচগুলোতে নিজেদেরকে বেশ ভালোভাবে প্রমাণ করেছে। আমরা দলগতভাবে তাদেরকে বেশ সম্মান করি।

কিউই কোচ বলেন, পূর্বে ঘরের মাঠে এবং নিউজিল্যান্ডে তারা আমাদের বিপক্ষে ভালো করেছে। কোনো সন্দেহ নেই এই ম্যাচটাও কঠিন ম্যাচ হতে যাচ্ছে। কারণ বৈশ্বিক টুর্নামেন্টে প্রত্যেক খেলোয়াড়ের মনোযোগ এবং ভালো করার তাড়না বেড়ে যায়। এটা বিশ্বকাপের একটি চরিত্র। বলার অপেক্ষা নেই কঠিন ম্যাচ হবে।

বাংলাদেশের কোনো ম্যাচ দেখেছেন কিনা জার্গেনসনের উত্তর, আমি ম্যাচগুলো খুব একটা দেখিনি। এজন্য কমেন্ট করতে পারছি না। বিশ্বকাপে প্রতিটি ম্যাচই ভিন্ন। এভাবেই আমরা মূল্যায়ন করি। তিনটি ম্যাচ খেলেছি মানে একটি একটি করে ম্যাচে এগিয়েছি। আশা করছি বাংলাদেশও ভালো করবে।

চেন্নাইয়ে সাধারণত সাহায্য পান স্পিনাররা। এ নিয়ে জানতে চাইলে জার্গেনসন বলেন, স্পিনারদের পাশাপাশি বাংলাদেশের পেসাররা এখন বোলিং আক্রমণে যেভাবে ভূমিকা রাখছে সেটা দারুণ। গভীরভাবে তাদের শেষ কয়েক বছর নজরে রেখে কথাটা বলছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App