×

খেলা

ফুটবলকে বিদায় জানালেন হ্যাজার্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২৩, ০৪:৫০ পিএম

ফুটবলকে বিদায় জানালেন হ্যাজার্ড

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বেলজিয়ামের বিদায়ের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন ইডেন হ্যাজার্ড। এবার পেশাদার ফুটবল থেকে বিদায় নিলেন সাবেক চেলসি ও রিয়াল মাদ্রিদের এই ফুটবলার।

মঙ্গলবার (১০ অক্টোবর) নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে অবসরের কথা জানা তিনি।

এর আগে গত জুনে এক প্রতিবেদনে জানা যায়, অবসরের চিন্তাভাবনা করছেন হ্যাজার্ড। সেটিও আজ আনুষ্ঠানিকভাবে জানালেন তিনি।

ইনস্টাগ্রাম পোস্টে হ্যাজার্ড জানান, ‘আপনাকে অবশ্যই নিজের কথা শুনতে হবে এবং সঠিক সময়ে থামতে হবে। ১৬ বছরে আমি ৭০০ ম্যাচ খেলেছি। এবার পেশাদার ফুটবলার হিসেবে আমার ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্ত নিলাম। আমি নিজের স্বপ্ন পূরণ করেছি, ইউরোপ এবং বিশ্ব ফুটবলে খেলার সময়টা দারুণ উপভোগ করেছি। আমি ভাগ্যবান যে, ক্যারিয়ারে সেরা কোচ ও সতীর্থদের সাক্ষাৎ পেয়েছি। দুর্দান্ত কিছু সময়ের জন্য সবাইকে ধন্যবাদ। আমি সবাইকে মিস করব। আমার পরিবার, বন্ধু, উপদেষ্টা এবং ভালো-খারাপ সময়ে যারা আমার খুব কাছাকাছি ছিল তাদের বিশেষ ধন্যবাদ। যেখানে আমি খেলেছি, আপনারা আমাকে সাহস জুগিয়েছেন। শিগগিরই মাঠের বাইরে দেখা হবে আমার বন্ধুরা।’

প্রায় দেড় দশকের পেশাদারী ক্যারিয়ারে হ্যাজার্ড প্রিমিয়ার লিগ, ইউরোপা লিগ ও লা লিগা জিতেছেন। গত মৌসুম শেষে সান্তিয়াগো বার্নাব্যু ছাড়ার পর তাকে আর কোনো ক্লাবের জার্সিতে দেখা যায়নি।

হ্যাজার্ড ২০১২ সালে ৩২ মিলিয়ন পাউন্ডে চেলসিতে যোগ দেন। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির হয়ে তিনি ৩৫২ ম্যাচ খেলে ১১০ গোল করেন। ব্লুজদের হয়ে তিনি দুটি প্রিমিয়ার লিগ শিরোপা, দুটি ইউরোপা লিগ, একটি এফএ কাপ ও একটি লিগ কাপের শিরোপা জেতেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App