×

খেলা

৩৬৫ রানের টার্গেট পেলো বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২৩, ০৩:০৩ পিএম

৩৬৫ রানের টার্গেট পেলো বাংলাদেশ

আফগানিস্তানকে উড়িয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। সেই ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্যে আজ ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে সাকিব আল হাসানের দল। নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং করছে বাংলাদেশ। প্রথমেই ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে ৩৬৫ রানের টার্গেট দিয়েছে ইংল্যান্ডরা।

মঙ্গলবার (১০ অক্টোবর) ধর্মশালায় শুরু থেকেই বাংলাদেশের বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন ইংলিশ ব্যাটাররা। ওপেনার ডেভিড মালানের সেঞ্চুরিতে বাংলাদেশকে ৩৬৫ রানের টার্গেট দিয়েছে ইংল্যান্ড।

শুরুতে কিছুটা দেখেশুনে খেলতে থাকেন দুই ওপেনার ডেভিড মালান ও জনি বেয়ারস্টো। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে রান তোলার গতি বাড়ান এই দুই ব্যাটার। মাঝে একবার আউটের জন্য আবেদন করে বাংলাদেশ। সেই আবেদনে সাড়া দেননি আম্পায়ার। রিভিউ নেয় বাংলাদেশ, তবে তা কাজে দেয়নি, উল্টো একটি রিভিউ হারায় টাইগাররা।

এরপর বেশ আক্রমণাত্নক ব্যাটিং করতে থাকেন মালান ও বেয়ারস্টো। দুজনেই তুলে নেন অর্ধশতক। ম্যাচের ১৮তম ওভারে এসে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। ৫৯ বলে ৫২ রান করা বেয়ারস্টোকে বোল্ড করে ব্রেক থ্রু এনে দেন সাকিব। এরপর ক্রিজে আসেন জো রুট। রুটকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন মালান। আক্রমণাত্নক ব্যাটিংয়ে ৯১ বলে শতক পূর্ণ করেন মালান। শতকের পর আরও আগ্রাসী ব্যাটিং করতে থাকেন মালান।

তবে দলীয় ২৬৬ রানে ১০৭ বলে ১৪০ রান করে শেখ মেহেদির বলে বোল্ড হন মালান। এরপর ক্রিজে আসা জস বাটলারকে সঙ্গে নিয়ে মারমুখী ব্যাটিং চালিয়ে যান জো রুট। দলীয় ২৯৬ রানে ১০ বলে ২০ রান করে ফিরে যান বাটলার। তাকে আউট করেন পেসার শরিফুল ইসলাম। এরপর ইংলিশ শিবিরে আরও জোড়া আঘাত হানেন শরিফুল।

৬৮ বলে ৮২ রান করে আউট হন রুট। আর রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান লিয়াম লিভিংস্টোন। এরপর দলীয় ৩২৭ রানে ১৫ বলে ২০ রান করা হ্যারি ব্রুককে আউট করেন মেহেদি।

এরপর আদিল রশিদকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ক্রিস ওকস। দলীয় ৩৫২ রানে ৭ বলে ১১ রান করে আউট হন রশিদ। এরপর ইনিংসের শেষ ওভারে ১১ বলে ১৪ রান করে আউট হন ওকস। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App