×

খেলা

বাংলাদেশকে নিয়ে কি বললেন জস বাটলার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২৩, ১১:০৬ এএম

বাংলাদেশকে নিয়ে কি বললেন জস বাটলার

ফেভারিট হিসাবে ভারতে পা রাখলেও বিশ্বকাপে শিরোপা ধরে রাখার অভিযানের শুরুটা মোটেও ভালো হয়নি ইংল্যান্ডের। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে নয় উইকেটে হেরেছে তারা। বাংলাদেশের শুরুটা হয়েছে মধুর জয়ে। আফগানিস্তানকে মাত্র ১৫৬ রানে গুটিয়ে দিয়ে ছয় উইকেটের সহজ জয় পেয়েছে তারা। ধর্মশালায় মঙ্গেলবার (১০ অক্টোবর) বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড।

বিপরীতমুখী শুরুর কারণে মানসিকভাবে বাংলাদেশেরই একটু এগিয়ে থাকার কথা। তবে এ নিয়ে তেমন চিন্তিত নন ইংল্যান্ড। অধিনায়ক জস বাটলার সমীহ করলেও বাংলাদেশকে নিজেদের জন্য বড় হুমকি মনে করছেন না তিনি। ম্যাচ শুরু হবে বেলা ১১টায়। নিতম্বের চোট পুরোপুরি সেরে না ওঠায় টানা দ্বিতীয় ম্যাচেও তারকা অলরাউন্ডার বেন স্টোকসকে ছাড়া খেলতে হবে ইংল্যান্ডকে। এটাও তেমন ভাবাচ্ছে না বাটলারকে।

গত বিশ্বকাপে বাংলাদেশকে উড়িয়ে দিলেও ২০১১ ও ২০১৫ বিশ্বকাপে সাকিবদের কাছে হেরেছিল ইংল্যান্ড। তবে অতীত নিয়ে ভাবতে নারাজ বাটলার, ‘একদমই উদ্বিগ্ন নই আমরা। বাংলাদেশের বিপক্ষে দারুণ কিছু ম্যাচ খেলেছি। তারা খুবই ভালো দল। আমরা যাদের বিপক্ষেই খেলি, তাদের সম্মান করি। আর বিশ্বকাপে তো কঠিন প্রতিপক্ষই প্রত্যাশা করতে হবে। দুদলই মাত্র একটি করে ম্যাচ খেলেছে এই বিশ্বকাপে। আমরা দল হিসাবে আত্মবিশ্বাসী। জানি, গত ম্যাচের চেয়ে আমরা ভালো দল। মঙ্গলবার ভালো পারফরম্যান্স করার দিকে তাকিয়ে আমরা।’

ক্রিকইনফো জানিয়েছে, বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ যে মন্থর পিচে হয়েছে, সেই উইকেটে আজ খেলা হবে না। নতুন যে উইকেটে খেলা হবে, তা পেসারবান্ধব হতে পারে। এটা মাথায় রেখে আজ স্পিনিং অলরাউন্ডার মঈন আলীর জায়গায় পেসার রিস টপলিকে খেলাতে পারে ইংল্যান্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App