×

খেলা

বিশ্বকাপের সব রোজগার দান করছেন রশিদ খান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২৩, ১১:৫৭ এএম

বিশ্বকাপের সব রোজগার দান করছেন রশিদ খান

বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপ শুরু করেছে আফগানিস্তান। কিন্তু মন জয় করে নিলেন রশিদ খান। আফগানিস্তান দলের অন্যতম ক্রিকেটার বিশ্বকাপে নিজের সব ম্যাচ ফি দিয়ে দিলেন দেশের ভূমিকম্পে দুর্গত মানুষদের উদ্দেশে। রশিদের এই আচরণের প্রশংসা করেছেন প্রত্যেকেই।

গত শনিবার ভয়াবহ ভূমিকম্প হয়েছে আফগানিস্তানে। শেষ খবর পাওয়া পর্যন্ত মারা গিয়েছে দু’হাজারেরও বেশি মানুষ। আহতের সংখ্যা প্রায় ১০ হাজারের কাছাকাছি। দেশের পশ্চিমাঞ্চলে বহু গ্রাম নিশ্চিহ্ন হয়ে গিয়েছে। ম্যাচের পর টুইট করে আহত এবং মৃতদের প্রতি সমবেদনা জানিয়েছেন রশিদ। খবর আনন্দবাজার পত্রিকার।

রশিদ খান এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে লিখেছেন, “আফগানিস্তানের পশ্চিম প্রদেশে (হেরাট, ফারাহ এবং বাদঘিস) যে ভয়ঙ্কর ভূমিকম্প হয়েছে তার ব্যাপারে জানতে পেরেছি। তাই বিশ্বকাপে সব ম্যাচে যে টাকা পাব, সেটা আক্রান্ত মানুষদের উদ্দেশ্যে দান করার সিদ্ধান্ত নিয়েছি। খুব তাড়াতাড়ি আমরা অর্থ জোগাড়ের একটা প্রচার শুরু করতে চলেছি যাতে আরও বেশি মানুষের কাছে সাহায্য পৌঁছে দেয়া যায়।”

বাংলাদেশের বিরুদ্ধে আফগানিস্তান ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। মাত্র ১৫৬ রানেই শেষ হয়ে যায় তারা। হাতে ছয় উইকেটে। এর পর দিল্লিতে ভারতের বিরুদ্ধে খেলবেন রশিদেরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App