×

খেলা

ইংল্যান্ডকে ৯ উইকেটে হারাল কিউইরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৩, ০৯:৩২ পিএম

ইংল্যান্ডকে ৯ উইকেটে হারাল কিউইরা

নিউজিল্যান্ডের জয়ের নায়ক কনওয়ে ১২১ বলে ১৯ চার ও ৩ ছয়ে অপরাজিত ১৫২ ও রাচীন ৯৬ বলে ১১ চার ও ৫ ছয়ে করেন ১২৩ রান। ছবি: ইন্টারনেট

ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে শুভসূচনা করেছে নিউজিল্যান্ড। টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮২ রান সংগ্রহ করে ইংল্যান্ড। দলের হয়ে জো রুট সর্বোচ্চ ৭৭ রান করেন। কিউইদের হয়ে ম্যাট হেনরি সর্বোচ্চ ৩টি উইকেট নেন।

স্যান্টনার পান ২টি উইকেট। ২৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ফিরে যান কিউই ওপেনার উইল ইয়াং। ইংলিশদের বলার মত সাফল্য ততটুকুই। এরপর রাচীন রবীন্দ্র ও ডেভন কনওয়ের অপরাজিত ২৭৩ রানের জুটিতে ৩৬.২ ওভারে সহজেই জয়ের বন্দরে পৌছে যায় কিউইরা। কনওয়ে ১২১ বলে ১৯ চার ও ৩ ছয়ে অপরাজিত ১৫২ ও রাচীন ৯৬ বলে ১১ চার ও ৫ ছয়ে করেন ১২৩ রান।

আহমেদাবাদে কিউইদের বিপক্ষে ভালোই শুরু করে ইংলিশরা। ৭.৪ ওভারে ম্যাট হেনরির বলে উইকেটরক্ষক টম লাথামের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে ডেভিড মালান করেন ১৪ রান। এরপর দলীয় ৬৪ রানে সাজঘরে ফিওে যান দারুন খেলতে থাকা জনি বেয়ারস্ট্রোও। ৩৫ বলে ৪টি চার ও ১ ছয়ে ৩৩ রান করা এই ব্যাটার মিচেল স্যান্টনারের বলে ড্যারেল মিচেলের হাতে ক্যাচ দিয়ে আউট হন। চারে নেমে টি-টোয়েন্টি স্টাইলে ব্যাটিং করা হ্যারি ব্রুক ফেরেন রচীন রবীন্দ্রর বলে। ১৬ বলে ২৫ রানের ইনিংসে ছিল ৪টি চার ও ১টি ছয়ের মার।

এরপর গ্লেন ফিলিপসের বলে ১১ রানের মাথায় বোল্ড হয়ে ফেরেন মঈন আলীও। ক্রিজে একপ্রান্ত আগলে ধরে সাবলীলভাবে ব্যাট করতে থাকা জো রুট এবার পার্টনারশিপ গড়েন অধিনায়ক জস বাটলারের সঙ্গে। হেনরির দ্বিতীয় শিকার হয়ে ফেরার আগে বাটলার করেন ৪২ বলে ২টি করে চার ও ছয়ে ৪৩ রান। এরপর সাতে নামা লিয়াম লিভিংস্টনও সেট হয়ে ফেরেন বোল্টের বলে ক্যাচ দিয়ে।

তিনি করেন ২২ বলে ৩ চারে ২০ রান। দলের সপ্তম ব্যাটার হিসেবে দলীয় ২২৯ রানের সময় গ্লেন ফিলিপসের বলে সুইপ করতে গিয়ে বোল্ড হন জো রুট। ৮৬ বলে ৪ চার ও ১ ছয়ে সাবেক এই ইংলিশ অধিনায়ক করেন ৭৭ রান। শেষদিকে টেল এন্ডারের ছোট ছোট ইনিংসের সুবাদে আড়াশ পেরোয় ইংলিশদের ইনিংস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App