×

খেলা

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ২৮২ রানে বেঁধে দিল কিউইরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৩, ০৬:২৯ পিএম

বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ২৮২ রানে বেঁধে দিল কিউইরা

ভারতের আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ২৮২ রান সংগ্রহ করেছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। বৃহস্পতিবার (৫ অক্টোবর) ইংলিশদের হয়ে জো রুট সর্বোচ্চ ৭৭ রান করেন। জস বাটলার ৪৩ ও জনি বেয়ারস্ট্রো করেন ৩৩ রান। কিউইদের হয়ে ম্যাট হেনরি সর্বোচ্চ ৩টি উইকেট নেন। স্যান্টনার পার ২টি উইকেট। জেতার জন্য কিউইদের প্রয়োজন ২৮৩ রান।

আহমেদাবাদে কিউইদের বিপক্ষে ভালোই শুরু করে ইংলিশরা। ৭.৪ ওভারে ম্যাট হেনরির বলে উইকেটরক্ষক টম লাথামের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে ডেভিড মালান করেন ১৪ রান। এরপর দলীয় ৬৪ রানে সাজঘরে ফিরে যান দারুণ খেলতে থাকা জনি বেয়ারস্ট্রোও। ৩৫ বলে ৪টি চার ও ১ ছয়ে ৩৩ রান করা এই ব্যাটার মিচেল স্যান্টনারের বলে ড্যারেল মিচেলের হাতে ক্যাচ দিয়ে আউট হন। চারে নেমে টি-টোয়েন্টি স্টাইলে ব্যাটিং করা হ্যারি ব্রুক ফেরেন রচীন রবীন্দ্রর বলে। ১৬ বলে ২৫ রানের ইনিংসে ছিল ৪টি চার ও ১টি ছয়ের মার। এরপর গ্লেন ফিলিপসের বলে ১১ রানের মাথায় বোল্ড হয়ে ফেরেন মঈন আলীও। ক্রিজে এক প্রান্ত আগলে ধরে সাবলীলভাবে ব্যাট করতে থাকা জো রুট পার্টনারশিপ গড়েন অধিনায়ক জস বাটলারের সঙ্গে। হেনরির দ্বিতীয় শিকার হয়ে ফেরার আগে বাটলার করেন ৪২ বলে ২টি করে চার ও ছয়ে ৪৩ রান।

এরপর সাতে নামা লিয়াম লিভিংস্টনও সেট হয়ে ফেরেন বোল্টের বলে ক্যাচ দিয়ে। তিনি করেন ২২ বলে ৩ চারে ২০ রান। দলের সপ্তম ব্যাটার হিসেবে দলীয় ২২৯ রানের সময় গ্লেন ফিলিপসের বলে সুইপ করতে গিয়ে বোল্ড হন জো রুট। ৮৬ বলে ৪ চার ও ১ ছয়ে সাবেক এই ইংলিশ অধিনায়ক করেন ৭৭ রান। শেষদিকে ওকসের ১১ ও স্যাম কারানের ১৪ রানের সুবাদে আরাইশো পেরোয় ইংলিশদের ইনিংস। আদিল রশিদ ১৩ বলে ১৫ এবং মার্ক উড ১৪ বলে ১৩ রানে অপরাজিত থাকেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App