×

খেলা

বিশ্বকাপে চমক দিতে চান হাসান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৩, ০৪:১১ পিএম

বিশ্বকাপে চমক দিতে চান হাসান

আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে পর্দা উঠছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপের। তবে ৭ অক্টোবর নিজেদের চেনা প্রতিপক্ষ আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের মিশন শুরু করবে টাইগাররা। গেল কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে দাপট দেখানো বাংলাদেশ এবার শেষ চারে জায়গা করে নিতে আশাবাদী।

আর এই আশার বড় একটা অংশ জুড়েই আছেন পেস বোলার হাসান মাহমুদ। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পেস বোলিং ডিপার্টমেন্টের এই উত্থানের পেছনে যেকজন পেসার মূল ভূমিকায় ছিলেন, তাদের একজন হাসান মাহমুদ। উইকেট শিকারের চেয়ে রান কম দেয়ার জন্যই সুনাম কুড়িয়েছেন হাসান মাহমুদ।

বিশ্বকাপ খেলতে ভারতের উদ্দেশে দেশ ছাড়ার আগে নিজের অবস্থান, দলের চাওয়া-পাওয়া নিয়ে এক স্বাক্ষাৎকারে কথা বলেছেন হাসান মাহমুদ।

স্বাক্ষাৎকারে জানতে চাওয়া হয়- প্রথমবার বিশ্বকাপের মতো বড় আসরে খেলতে যাচ্ছেন, কেমন অনূভুতি হচ্ছে?

উত্তবে হাসান মাহমুদ বলেন, দেখেন প্রতিটি খেলোয়াড়ের স্বপ্নই থাকে বিশ্বকাপ খেলার। আর বিশ্বকাপে যেহেতু দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছি অবশ্যই ভালো লাগছে, রোমাঞ্চিত তো অবশ্যই। চেষ্টা থাকবে নিজের সর্বোচ্চটুকু নিঙড়ে দেয়ার।

বিশ্বকাপে বাংলাদেশ কেমন ফলাফল আনতে পারে জানতে চাইলে তিনি বলেন, আমার মতে, আলহামদুলিল্লাহ দল ভালো অবস্থায় রয়েছে আমি যতটুকু দেখেছি। আগের থেকে অনেক ভালো পজিশনেই রয়েছে। প্রতিটি সেক্টরের কাজ সবাই সবারটা ভালো মতোই করছে। সবাই জানে ভারতের মতো চেনা কন্ডিশনে কি দায়িত্ব থাকবে। খুবই পজিটিভ আছে। সবাই প্রস্তুত আছে।

২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের প্রত্যাশা ছিল শেষ চার। এবারও প্রায় সবারই মুখে একই লক্ষ্যের কথা শোনা যাচ্ছে।এ বিষয়ে হাসান মাহমুদের মতামত জানতে চাইলে তিনি বলেন, দেখেন সবাই বলছে ঠিক আছে। তবে আমার মনে হয় সেমি-ফাইনাল নয় আমরা ফাইনাল খেলব ইনশাআল্লাহ। এখন বাকিটা মাঠে....আল্লাহ ভরসা।

ব্যক্তিগত কোন অর্জনটি করে সবাইকে চমকে দিতে চান?উত্তরে হাসান মাহমুদ বলেন, মন তো চাই অনেক কিছু। তবে আমার ইচ্ছা নিজের ইকোনোমিটা একদম কম রেখে ম্যাচ শেষ করা। যে কারণে আমাকে দলে রাখা সেই কাজটা ঠিকঠাক করতে পারা। মোটকথা দলের চাহিদা পূরণ করার জন্য আমি বল করতে চাই। যাতে করে বিশ্বকাপে দলের ভালো হবে সঙ্গে আমারো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App