×

খেলা

বিশ্বকাপের আগমুহূর্তে নতুন সিদ্ধান্ত বিসিবির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৩, ০২:২৭ পিএম

বিশ্বকাপের আগমুহূর্তে নতুন সিদ্ধান্ত বিসিবির

সবচেয়ে বড় কোচিং বহর নিয়ে বিশ্বকাপ খেলতে ভারতে গেছে বাংলাদেশ দল। গেল মাসেই বিশ্বকাপ উপলক্ষ্যে টাইগারদের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ পান শ্রীধরন শ্রীরাম। তার পরামর্শেই এবার নতুন করে ভারতে নেটে অনুশীলনের জন্য থ্রোয়ার নিয়োগ দিচ্ছে বিসিবি।

জানা গেছে, প্রতিটি ভেন্যুতে দু’জন থ্রোয়ার নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। যদিও তার জন্য খুব বেশি খরচ করতে হবে না।

দেশের এক গণমাধ্যমকে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, দৈনিক ভাতা দিলেই বাংলাদেশের অনুশীলন নেটে বল ছুড়বেন দু’জন করে থ্রোয়ার।'

মূলত ১৫ জন ক্রিকেটার, কোচিং স্টাফ, কর্মকর্তা ও সাপোর্ট স্টাফ মিলিয়ে আইসিসির ৩০ জনের কোটা শেষ হওয়ায় নতুন করে থ্রোয়ার নেয়া সম্ভব হয়নি দেশ থেকে। যে কারণে নতুন করে ভারতীয় থ্রোয়ার নেয়ার সিদ্ধান্ত। প্রতিটি ভেন্যুতেই আবার আলাদা করে থ্রোয়ার নিয়োগ হবে বলে জানান জালাল ইউনুস।

মূলত ভেন্যুভিত্তিক থ্রোয়ার নেয়া শ্রীরামের একটা ভিন্ন কৌশল। কেননা তাদের কাছ থেকে উইকেট এবং আবহাওয়া সম্পর্কে তথ্য নিতে পারবেন তিনি। এমনকী কিউরেটরের সঙ্গেও সখ্যতা গড়ে দিতে পারবেন কেউ কেউ।

৭ অক্টোবর আফগানিস্তানকে মোকাবিলার আগে কাল ও পরশু হবে অনুশীলন। ১০ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগেও দুটি সেশন রয়েছে সাকিবদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App