×

খেলা

মঙ্গলবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে কি খেলবেন কোহলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ০২:৩৭ পিএম

মঙ্গলবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে কি খেলবেন কোহলি

জরুরি প্রয়োজনে গুয়াহাটি থেকে বাড়ি ফিরতে হয়েছে বিরাট কোহলিকে। ফলে বিশ্বকাপের আগে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবেন কিনা প্রশ্ন উঠেছে। দলের তরফে জানা গিয়েছে, প্রস্তুতি ম্যাচে খেলতে সমস্যা নেই। ম্যাচের আগেই কোহলি দলের সঙ্গে যোগ দেবেন।

সোমবার বিকেলে তিরুঅনন্তপুরমে ঐচ্ছিক অনুশীলন ছিল ভারতের। সেখানে কোহলিকে দেখা যায়নি। ফলে ম্যাচে খেলা নিয়ে প্রশ্ন আরও জোরদার হয়েছিল। তবে দলের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেন, ঐচ্ছিক অনুশীলন ছিল। খুব তাড়াতাড়ি কোহলি গোটা দলের সঙ্গে যোগ দেবে। দলের দরকারে ম্যাচেও খেলতে পারে।

এ দিনের অনুশীলনে অধিনায়ক রোহিত শর্মা, শ্রেয়স আয়ার, মহম্মদ শামিকে দেখা যায়নি। তবে শুভমন গিল, সূর্যকুমার যাদব, যশপ্রীত বুমরা, রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাডেজা কড়া অনুশীলন করেন। শুভমন, সূর্য এবং কেএল রাহুলকে অনেক ক্ষণ বুমরা এবং মহম্মদ সিরাজের বোলিং সামলাতে দেখা গিয়েছে। অশ্বিন এবং জাডেজাও অনেক ক্ষণ বল করেছেন। ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে এটাই ভারতের শেষ প্রস্তুতি ম্যাচ।

এই ম্যাচে সূর্যকুমারের কাছে সুযোগ রয়েছে শ্রেয়স বা ঈশান কিশনের বদলে প্রথম একাদশে সুযোগ করে নেওয়ার। সে জন্যে মঙ্গলবার তার ব্যাট থেকে বড় রান দরকার। রবি শাস্ত্রী অবশ্য সূর্যকে প্রথম একাদশে রাখছেন।

এক ক্রিকেট ওয়েবসাইটে তিনি বলেছেন, ওকে কড়া নজরে রাখব। যদি টপ অর্ডারে সব ঠিকঠাক থাকে, তা হলে শ্রেয়স না সূর্য কাকে খেলানো উচিত? দু’জনেই রান পেলে যার মধ্যে এক্স-ফ্যাক্টর রয়েছে, তাকেই খেলানো উচিত। সুযোগ পেলে হার্দিকের মতো সূর্য একা ম্যাচ বার করে নিতে পারে। তাই সূর্য আমার প্রথম একাদশে থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App