×

খেলা

বিশ্বকাপে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করতে চান মিরাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ০২:০৩ পিএম

বিশ্বকাপে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করতে চান মিরাজ

আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে পর্দা উঠছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপের। বাংলাদেশের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে তারও ঠিক দুই দিন পর অর্থাৎ আগামী ৭ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে।

ভারতের মাটিতে বাংলাদেশের ভালো কিছু করে দেখানোর অন্যতম কারিগর হতে পারেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ইতোমধ্যে বিশ্বকাপের দুই প্রস্তুতি ম্যাচেও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে বল হাতে এক উইকেটের পাশাপাশি ব্যাট হাতে ৬৭ রানে অপরাজিত ছিলেন মিরাজ। সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান এসেছে তার ব্যাট থেকে। অনেকের চোখে আগামী দিনের সেরা অলরাউন্ডার এই মিরাজের দিকে নজর রাখতে বলছেন হার্শা ভোগলেরাও।

বিশ্বকাপ খেলতে ভারতের উদ্দেশে দেশ ছাড়ার আগে নিজের অবস্থান, দলের চাওয়া-পাওয়া নিয়ে মেহেদী হাসান মিরাজ এক গনমাধ্যমকে স্বাক্ষাৎকার দেন।

দ্বিতীয়বারের মতো বিশ্বকাপে খেলতে যাচ্ছেন মিরাজ, নিজেকে কিভাবে দেখছেন এ পশ্নের জবাবে তিনি বলেন,বিশ্বকাপ একটা অবশ্যই অনেক বড় মঞ্চ। সে কারণে এখানে পারফর্ম করতে হবে। ভালো খেলার চেষ্টা করতে হবে আর যেহেতু এর আগে আমি একটা বিশ্বকাপ খেলেছি আমার একটা এক্সপেরিয়েন্স (অভিজ্ঞতা) আছে। সুতরাং কিভাবে খেলতে হবে সেটা আগে থেকে ধারণা নিয়ে সেইভাবে প্রস্তুতি নিয়েছি।

বিশ্বকাপে সেঞ্চুরি নিয়ে প্রশ্ন করলে মেহেদী মিরাজ বলেন, আমি যেহেতু পরে ব্যাট করি। সেহেতু আমার সেঞ্চুরি করার সুযোগ থাকবে কম। যে কারণে আমার ওপরে যারা ব্যাট করবে তারা ভালো করলে সেঞ্চুরি করলে বেশি খুশি হব। আর আমারটা যদি বলেন সুযোগ আসলে আবারো ভারতের বিপক্ষেই সেঞ্চুরি মারতে চাই।

উল্লেখ্য, নিজের ক্যারিয়ারের প্রথম ওডিআই সেঞ্চুরি ভারতের বিপক্ষেই করেছিলেন মিরাজ।

তিনি বলেন, আমরা প্রথমেই বিশ্বাস রাখি সেমিফাইনাল খেলার। এটা আমাদের সবার প্রথম লক্ষ্য এরপর সেমি-ফাইনাল জিততে পারলে তো ফাইনাল শিরোপায় চোখ থাকবে তখন। আমাদের সবার মধ্যে আলহামদুলিল্লাহ অনেক আত্মবিশ্বাস রয়েছে ভালো করার। এখন মাঠের ক্রিকেটে সবাই সবার সেরাটা দিতে পারলে আশা করি ভালো কিছু হবে। বাকিটা আল্লাহ ভরসা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App