×

খেলা

প্রস্তুতি ম্যাচে ইংলিশদের কাছে টাইগারদের পরাজয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ১২:১৪ এএম

প্রস্তুতি ম্যাচে ইংলিশদের কাছে টাইগারদের পরাজয়

ছবি: ইন্টারনেট

৩৭ ওভারে মাত্র ১৯৭ রানের লক্ষ্য। বিশ্বচ্যাম্পিয়নদের কাছে খুব একটা বেশি নয়। এরপরেও ইংল্যান্ডকে চাপে রেখেছিল টাইগার পেসাররা। তবে ইংলিশদের মারকুটে ব্যাটিংয়ে শেষ পর্যন্ত হেরে যায় টাইগাররা। রান তাড়া করতে নেমে ৪ উইকেট ও ৭৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাটলারের দল।

আগে ব্যাট করে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১৮৮ রানের সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয় শান্ত বাহিনী। বৃষ্টির কারণে ৫০ ওভারের পরিবর্তে খেলা হয় ৩৭ ওভারের। ডিএলএস ইংল্যান্ডের টার্গেট ছিল ১৯৭ রান।

রান তাড়া করতে নেমেই ওপেনার মালানকে হারাল ইংল্যান্ড। মুস্তাফিজের বলে তানজিদের ক্যাচ হয়ে ফেরার আগে ৪ রান করেন তিনি। এরপর তাণ্ডব চালিয়েছে বেয়ারস্টো। তবে ইংলিশ ওপেনারের তাণ্ডব থামান মুস্তাফিজ। ফেরার আগে ২১ বলে ৩৪ রান করেন বেয়ারস্টো।

হ্যারি ব্রুককে বেশিক্ষণ থাকতে দেননি হাসান মাহমুদ। দুর্দান্ত ডেলিভারিতে ব্রুকের অফ স্টাম্প গুঁড়িয়ে দিয়েছেন টাইগার এই পেসার। ১৫ বলে ১৭ রানে শেষ হয়েছে তার ইনিংস।

এরপর নেমেই তাণ্ডব চালানো শুরু করেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। তাকে থামিয়েছেন শরিফুল ইসলাম। তার বলে তালুবন্দি হয়েছেন তাওহিদ হৃদয়ের। এতে ৩০ রানেই থামেন বাটলার। লিয়াম লিভিংস্টোনকে থিতু হতে দেননি তাসকিন আহমেদ। তাসকিনের বলে শান্তর ক্যাচে আউট হয়েছেন লিভিংস্টোন।

তার ব্যাট থেকে এসেছে ১১ বলে ৭ রান। এরপর লোয়ার মিডল অর্ডারে দুর্দান্ত খেলেন অলরাউন্ডার মঈন আলী। শেষ পর্যন্ত ৩৯ বলে ৫৬ রান করে সাজঘরে ফিরেছেন তিনি। এরপর ক্রিস ওকসকে নিয়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছেন রুট। এক প্রান্ত আগলে রেখে ৪০ বলে ২৬ রান করেন তিনি। ওকস ১ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের হয়ে ২৩ রানে ২ উইকেট শিকার করে সেরা বোলার মুস্তাফিজ। তাছাড়া একটি করে উইকেট পেয়েছেন হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App