×

খেলা

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হারের দায় তামিমকে দিলেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫১ এএম

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হারের দায় তামিমকে দিলেন সাকিব

চলতি বছরের জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ হারে বাংলাদেশ দল। যে সিরিজে চট্টগ্রামে ঘরের মাঠে টাইগাররা ২-১ ব্যবধানে পরাজিত হয়েছিল। আর এই সিরিজে পরাজয়ের পেছনে বড় কারণ অধিনায়ক তামিম ইকবাল! এমনটাই মনে করেন বলে জানিয়েছেন বাংলাদেশ দলের বর্তমান অধিনায়ক সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) দেশের একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে সাকিব এ কথা বলেন।

জুলাইয়ে আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচ শেষে অবসর নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন তামিম। একদিন পরে অবশ্য অবসর ভাঙলেও সেই সিরিজ আর খেলেননি তিনি।

এ বিষয়ে সাকিব সাক্ষাৎকারে বলেন, ‘আফগানিস্তানের সঙ্গে সিরিজ হারটা আমি পুরোপুরি একজনকে দায় দেব, অধিনায়ক। এক ম্যাচ পরে আমাদের হাতে আরও দুই ম্যাচ ছিল। আমরা তৃতীয় ম্যাচে ঠিকই কামব্যাক করেছি কিন্তু একটা ম্যাচ সময় লেগেছে আমাদের। সুতরাং এটা আর কারো দায় নয়, পুরো সিরিজটায় দায় একজনের ওপর। বিশ্বের কোথাও অন্তত দেখিনি যে এক ম্যাচ পরেই এরকম অধিনায়ক এসে ইমোশনালি বলে ফেলেন যে আমি ভাই খেলব না আর ক্রিকেট।’

‘এটা আমি আমার জীবনে প্রথমবার দেখলাম। আমি এর আগে দেখিনি কখনো। আমার ধারণা যদি কোনো অধিনায়কের দায়িত্ববোধ থাকত, সে এটা করতে পারত না। আমার কাছে মনে হয়, এটা দলকে অনেক বাজে একটা পরিস্থিতিতে ফেলে দিয়েছে এবং আমার মনে হয় ওইটাই এখনো রিকভার করতে সময় লাগছে, যেটা আমি অনুভব করি।’– যোগ করেন সাকিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App