×

খেলা

ভারতের বিশ্বকাপ দলে শেষ মুহূর্তে জায়গা পেলো রবিচন্দ্রন অশ্বিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৩, ০৯:১৪ এএম

ভারতের বিশ্বকাপ দলে শেষ মুহূর্তে জায়গা পেলো রবিচন্দ্রন অশ্বিন

বেশ কিছুদিন আগেই বিশ্বকাপের দল ঘোষণা করেছে ভারত। তবে হঠাত এলো এক পরিবর্তন। শেষ মুহূর্তে দলে ঢুকেছেন অশ্বিন। মূলত ইনজুরিতে পড়া অক্ষর প্যাটেলের জায়গায় দলে জায়গা পেয়েছেন তিনি।

এশিয়া কাপে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন অক্ষর। হাতের সেই চোট এখনও সারেনি বাঁহাতি এই স্পিনারের। সে কারণে তার জায়গায় ডানহাতি স্পিনার অশ্বিনকে নেয়া হয়েছে। কুলদীপ যাদব এবং রবীন্দ্র জাদেজার সঙ্গে তৃতীয় স্পিনার হিসেবে দলে অশ্বিন।

এশিয়া কাপের দলে ছিলেন না অশ্বিন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে সুযোগ পান তিনি। দেড় বছর পর ওয়ানডে দলে ফেরানো হয় তাকে। অশ্বিন সেই সিরিজে মোট ৪টি উইকেট নেন। দ্বিতীয় ম্যাচে তিন উইকেট নিয়েছিলেন তিনি। অশ্বিনকে তারপর দলে নেওয়ার জন্য দাবি উঠতে শুরু করে। একই ধরনের তিন জন স্পিনারকে বিশ্বকাপের দলে রাখা নিয়েও প্রশ্ন উঠছিল।

বিশ্বকাপে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। তার সহকারী হিসেবে থাকছেন হার্দিক পান্ডিয়া। ভারতীয় দলে ওপেনার হিসেবে থাকছেন শুভোন গিল এবং রোহিত। তিন নম্বরে থাকবেন বিরাট কোহলি। মিডল অর্ডার সামলাবেন শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব এবং ঈশান কিষাণ। প্রয়োজনে ওপেনও করতে পারেন ঈশান। অলরাউন্ডার হিসেবে হার্দিক ছাড়াও থাকছেন শার্দুল ঠাকুর এবং রবীন্দ্র জাদেজা। দুই স্পিনার অশ্বিন এবং কুলদীপ। পেস আক্রমণে থাকছেন শামি, বুমরাহ এবং সিরাজ।

৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে এবারের বিশ্বকাপ। ভারতের প্রথম ম্যাচ ৮ অক্টোবর। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে তারা। সেই ম্যাচ চেন্নাইয়ে। পরের ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে। পাকিস্তানের বিরুদ্ধে ভারত খেলবে ১৪ অক্টোবর। কলকাতায় ভারতের ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই ম্যাচ হবে ৫ নভেম্বর। মোট ৯টি ম্যাচ খেলবে ভারত।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক) শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, শার্দুল ঠাকুর, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, যশপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App