×

খেলা

তামিম দলে থাকতে চাননি, কারণটা তামিমই বলতে পারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১১:৪১ এএম

তামিম দলে থাকতে চাননি, কারণটা তামিমই বলতে পারে

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা হয়েছে গতকাল (মঙ্গলবার)। তামিম ইকবালকে ছাড়াই বিশ্বকাপে খেলতে যাবে বাংলাদেশ। এ নিয়ে ইতোমেধ্যই পুরো দেশজুড়ে চলছে আলোচনা-সমালোচনা।

আগের দিনই জানা গিয়েছিল, ‘আনফিট’ কিংবা ‘অর্ধেক ফিট’ কোনো ক্রিকেটারকে বিশ্বকাপ দলে চান না বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সে অনুযায়ী তামিমের বিশ্বকাপ দলে জায়গা না হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে বেশ আলোচনাও হয়েছে। আর এ আলোচনায় একটি ভুল ভাঙানোর চেষ্টা করলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

মঙ্গেরবার (২৭ সেপ্টেম্বর) রাতে একটি স্ট্যাটাসে মাশরাফি জানান,‘একটি তথ্য হয়তো সবাই ভুল দিচ্ছে। তামিমকে বাদ দিয়েছে। আসলে সত্য হলো তামিম দলে থাকতে চায়নি। দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যবধানটা অনেক। আমার মনে হয় এতটুকু সম্মান তামিমের প্রাপ্য। এখন প্রশ্ন হতে পারে তামিম কেন দলে থাকতে চাইল না। আসলে সে উত্তর আমার কাছে নাই। সেটা একমাত্র তামিমই বলতে পারে’।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গতকাল বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় ওয়ানডে শেষে বিসিবির অফিশিয়াল ফেসবুক ও ইউটিউব পেজে বিশ্বকাপের দল ঘোষণা করা হয়। তখন শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবি সভাপতির সঙ্গে দেখা করেছেন মাশরাফি বিন মুর্তজা।

তখন সামাজিক যোগাযোগমাধ্যমে একটা গুঞ্জন উঠেছিল, বিশ্বকাপের দল ঘোষণায় সম্ভবত মাশরাফির কোনো ভূমিকা আছে! কিন্তু বিসিবির নির্বাচক আবদুর রাজ্জাক সংবাদমাধ্যমকে বলেছেন, আসলে মাশরাফি কিন্তু টিম সিলেক্ট করতে আসেনি। সে প্রেসিডেন্ট স্যারের সঙ্গে কথা বলতে এসেছে। এটা আমরা জানিও না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App