×

খেলা

সাকিব-তামিম দ্বন্দ্ব মিটমাটে বিসিবিতে মাশরাফি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৪:২৪ পিএম

সাকিব-তামিম দ্বন্দ্ব মিটমাটে বিসিবিতে মাশরাফি

সাকিব-তামিম দ্বন্দ্ব মিটমাটে বিসিবিতে মাশরাফি। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা নিয়ে চরম নাটকীয়তা চলছে। অথচ বুধবারই টাইগারদের ভারত যাওয়ার কথা রয়েছে। এখনও দল ঘোষণাই করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মঙ্গলবার দুপুরে দল ঘোষণা করার কথা ছিল। শোনা যাচ্ছে সাকিব-তামিম দ্বন্দ্বে নির্বাচকরা দল ঘোষণা নিয়ে বিপাকে পড়েছেন। এমতাবস্থায় সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার দারস্থ হয়েছে বিসিবি। দুপুর ২টার দিকে মাশরাফিকে বিসিবিতে প্রবেশ করতে দেখা গেছে। সাকিব-তামিম দুজনের সঙ্গেই মাশরাফির ভালো সম্পর্ক। দুজনই তাকে শ্রদ্ধার চোখে দেখেন।

জানা গেছে, মাশরাফি বিসিবিতে প্রবেশ করার কিছুক্ষণ পরই সেখানে আসেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ধারণা করা হচ্ছে সাকিব তামিম ইস্যু মিটমাট করতেই মাশরাফির দারস্থ হয়েছে বিসিবি।

বিসিবি ভবনে মাশরাফি প্রবেশ করার পরপরই দুই নির্বাচক আব্দুর রাজ্জাক এবং হাবিবুল বাশার সুমনের সঙ্গে তাকে কথা বলতে দেখা গেছে। জানা গেছে, কিছুক্ষণ পর মাশরাফির সঙ্গে বৈঠক করবেন পাপন।

সাকিব-তামিমের মধ্যে দূরত্বের কথা ক্রিকেট সংশ্লিষ্ট সবারই কম বেশি জানার কথা। এবার দ্বন্দ্বের সূত্রপাত তামিমের বক্তব্যে। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের পর চোটের অস্বস্তির কথা জানিয়েছিলেন তামিম। যার কারণে শেষ ম্যাচে বিসিবি তাকে বিশ্রামে দেয়। তামিম জানিয়ে দেন, বিশ্বকাপের গ্রুপপর্বে ৯ ম্যাচের মধ্যে ৫টি খেলতে চান দেশসেরা এই ওপেনার। তিনি বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার আগে বিষয়টি মাথায় রাখতে নির্বাচকদের আহ্বান জানান।

তামিমের এই কথায় আপত্তি তোলেন সাকিব। অর্ধফিট কিংবা আনফিট কাউকে দলের রাখার পক্ষে না। তার সঙ্গে নাকি সুর মিলিয়েছেন কোচ হাথুরুসিংহেও।

সোমবার রাতে বিসিবি সভাপতি নাজমুল হাসানের বাসায় হওয়া এক সভায় অধিনায়ক সাকিব এবং কোচ চন্ডিকা হাথুরুসিংহে বোর্ড সভাপতিকে জানিয়েছেন, বিশ্বকাপের মতো বড় আসরে তারা কোনো ‌আনফিট বা অর্ধেক ফিট ক্রিকেটারকে দলে চান না। এমনকি তিনি যদি হন তামিম মতো অভিজ্ঞ কেউও। তামিমের চাওয়া মানা হলে বিশ্বসেরা অলরাউন্ডার অধিনায়কত্ব ছাড়ার কথাও জানিয়ে দেন।

এরপর সোমবার রাতে পাপনের বাসায় আলোচনায় বসেন সাকিব ও প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। পৌনে এক ঘণ্টার সেই বৈঠক শেষে তারা বেরিয়ে গেলেও সিদ্ধান্তের বিষয়ে কিছু জানা যায়নি। গত রাতে মাশরাফিও নাকি বিসিবি প্রধানের বাসায় গিয়েছিলেন।

তামিমকে স্কোয়াডে রেখে সাকিবের অধিনায়কত্ব ছাড়ার হুমকি বেশ ভোগাচ্ছে বিসিবিকে। এমতাবস্থায় দুজনেরই কাছের মানুষ মাশরাফি কি পারবেন সাকিব-তামিমের দ্বন্দ্ব দূর করতে?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App