×

খেলা

ভালো শুরুর পর ফিরলেন মাহমুদউল্লাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৩:১৫ পিএম

ভালো শুরুর পর ফিরলেন মাহমুদউল্লাহ
ভালো শুরুর পর ফিরলেন মাহমুদউল্লাহ
ভালো শুরুর পর ফিরলেন মাহমুদউল্লাহ
ভালো শুরুর পর ফিরলেন মাহমুদউল্লাহ

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর দুটায় শুরু হয় ম্যাচটি। এরই মধ্যে পাঁচ উইকেট হারিয়ে বিপাকে রয়েছে বাংলাদেশ

অভিষেক ম্যাচে মাত্র ১ রান করেই ফিরে গেলেন জাকির হাসান। প্রথম ওভারের শেষ বলে এ রান করেন তিনি। বোলার ছিলেন ট্রেন্ট বোল্ট। এরপর দ্বিতীয় ওভারে বল করতে আসলেন অ্যাডাম মিলনে। প্রথম এবং দ্বিতীয় বল মোকাবেলা করে কোনো রান নিতে পারলেন না। দ্বিতীয় বলটি হয়েছিলো হালকা ইনসুইঙ্গার। পরের বলেই ড্রাইভ করার চেষ্টা করলেন জাকির হাসান। কিন্তু বল ভেতরের কানায় লেগে উপড়ে দিলো উইকেট।

তানজিদ হাসান তামিমও বিদায় নিলেন খুব দ্রুত। তৃতীয় ওভারের প্রথম বলটি মোকাবেলা করতে এসেই অফ স্ট্যাম্পের ওপর রাখেন বোল্ট। খোঁচা দিতে যান তামিম। বল ব্যাটের কানায় লেগে চলে যায় স্লিপে। ফিন অ্যালেন ক্যাচটি তালুবন্দী করে নেন। ৫ বলে ৫ রান করে আউট হয়ে গেলেন তানজিদ হাসান তামিম। বিশ্বকাপ দল ঘোষণার আগে এভাবে আউট হওয়াটা তার জন্য নিশ্চয় ভালো কোনো বার্তা বয়ে আনবে না।

হৃদয়ের শুরুটা হয়েছিল আশা জাগানোর মতো। দুই চারের মার দিয়ে আভাস দিয়েছিলেন ভাল কিছুর। তবে ইনিংসটা বড় করা হয়নি তার। অ্যাডাম মিলনের বলে পয়েন্টে উইল ইয়াংয়ের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। ৩৫ রানে ৩য় উইকেট হারালো বাংলাদেশ।

নিজেকে দূর্ভাগা ভাবতেই পারেন মুশফিক। কেবলই ক্রিজে থিতু হয়েছেন। শান্তর সঙ্গে জুটিটাও পঞ্চাশ পেরিয়েছে। লকি ফার্গুসনের বলটা ব্লক করেছিলেন ঠিকঠাকই। তবে বাড়তি পেসের বলটা ড্রপ করে চলে যায় স্ট্যাম্পে। পা দিয়ে আটকানোর চেষ্টা করেও শেষ রক্ষা হয়নি মুশফিকের।

শুরুটা ভালো করেছিলেন মাহমুদউল্লাহ, কিন্তু ইনিংস বড় করতে পারলেন না। মিলনের ভেতরের দিকে ঢোকা বলে ডিফেন্ড করতে গিয়ে আউটসাইড-এজড হয়েছেন ২৭ বলে ২১ রান করে। নাজমুলের সঙ্গে তাঁর জুটি থেমেছে ৪৯ রানেই। এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান সংগ্রহ ২৫.২ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৪৪।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App