×

খেলা

চোটের কবলে তানজিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:১২ এএম

চোটের কবলে তানজিম

ক্যারিয়ারের প্রথম দুই ম্যাচেই বল হাতে আলো ছড়িয়েছেন তানজিম হাসান সাকিব। তবে সিনিয়র ক্যারিয়ারের দুই ম্যাচ খেলেই ইনজুরিতে পড়তে হয়েছে তাকে।

শুক্রবারই (২২ সেপ্টেম্বর) জানা যায়, চলমান সিরিজের দ্বিতীয় ওয়ানডের জন্য দলে ডাক পেয়েছেন পেসার হাসান মাহমুদ। ১৫ জনের দলটা পরিণত হয়েছে ১৬ জনে। কিন্তু ঠিক কেন সিরিজের মাঝপথে হাসানকে আনা হয়েছে তা স্পষ্ট ছিল না। পরবর্তীতে জানা গেল, পেসার তানজিম সাকিবের অনুপস্থিতিতেই সিরিজে জায়গা করে নিয়েছেন হাসান।

বিষয়টি নিশ্চিত করে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, 'তানজিম সাকিবের একটা চোট আছে। এটা গ্রোইন (কুঁচকির) চোট। আমরা আগামীকাল দেখব। তারপর একটা সিদ্ধান্ত নেব।'

এর আগে, নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচ থেকে এশিয়া কাপের দলে থাকা তিন পেসার হাসান, তাসকিন ও শরীফুল ইসলামকে বিশ্রাম দেয়া হয়। বিসিবির বিশ্বকাপ ভাবনায় আছেন এই তিন পেসার। মূলত বিশ্বকাপের আগে ক্লান্তি এবং ইনজুরির ঝুঁকি এড়াতেই কিউইদের বিপক্ষে সিরিজ থেকে সরিয়ে নেওয়া হয়েছিল তাদের। কিন্তু হাসানের বিশ্রামটা বেশি লম্বা হলো না।

তানজিম সাকিবের এই ইনজুরি বাংলাদেশের জন্য বড় দুশ্চিন্তা হয়েই ধরা দেবে। এশিয়া কাপের আগে বাংলাদেশ দল থেকে ছিটকে পড়েন দলের নির্ভরযোগ্য পেসার ইবাদত হোসেন। তার জায়গায় বদলি হিসেবে নেওয়া হয় তানজিমকে। শুরুটাও হয়েছিল আশা জাগানোর মতোই। ভারতের বিপক্ষে ৩২ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে উইকেট না পেলেও আঁটসাঁট বোলিংয়ে নজর করেছেন ২০ বছর বয়েসী এই তারকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App