×

খেলা

কিউইদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা, যেমন হতে পারে একাদশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪১ এএম

কিউইদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা, যেমন হতে পারে একাদশ

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার থেকে। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দুপুর দুইটায় ম্যাচটি শুরু হবে, সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও টি স্পোর্টস।

যদিও বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নেয়ার শেষ সুযোগ বাংলাদেশ দলের সামনে। সদ্য শেষ হওয়া এশিয়া কাপের অনেকেই বিশ্রাম পাচ্ছেন এই সিরিজে। ফলে বিশ্বকাপ ভাবনায় থাকা অনেকেরই যাচাই করার জন্য বাড়তি গুরুত্ব পাচ্ছে এই সিরিজ।

বিশেষ করে মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারের দলে থাকা না থাকার বিষয়টি নির্ভর করছে এই তিন ম্যাচের উপরেই।

মূল দলের অনেকেই থাকছেন না এই ম্যাচে। তার পরেও ব্যালেন্সড দল নিয়েই মাঠে নামতে চায় টাইগাররা। মূল কোচ চন্ডিকা হাথুরুসিংহে না থাকায় এই ম্যাচে বাংলাদেশের কোচের ভূমিকায় দেখা যাবে সহকারী কোচ নিক পোথাসকে।

বিশ্বকাপ শুরুর আর দুই সপ্তাহ বাকি থাকলেও বাংলাদেশ এখনও তাদের স্কোয়াড ঘোষণা করেনি। কোন ১৫ জনকে নিয়ে ভারতে যাবে সেটা নিয়েই দ্বিধায় টিম ম্যানেজমেন্ট। অবশ্য বেশিরভাগ জায়গা চূড়ান্তই, কিছু জায়গায় আছে প্রশ্ন। সেই উত্তর পাওয়ার মিশনও তিন ম্যাচের এই সিরিজ। বিশ্বকাপের ঠিক আগে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজকে। সাকিবের বদলে দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস। তবে ফিরেছেন দুই সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ।

মূল একাদশের খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে ‘মূল্যায়নের’ সিরিজ হলেও অধিনায়ক লিটনের মূল লক্ষ্য ম্যাচ জেতা। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তেমনটাই জানিয়ে গেছেন লিটন, ‘আমি যখন ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব পেয়েছি আমার প্রথম কাজ ম্যাচ জেতা’।

তবে মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান; বিশ্বকাপ দলে নিজেদের জায়গা পাকা করার ক্ষেত্রে তিনজনের সামনেই থাকছে সুযোগ। বিশেষ করে মাহমুদউল্লাহ রিয়াদের দিকে থাকবে বাড়তি নজর।

এছাড়াও চোঁখ থাকবে নাসুম আহমেদ, রিশাদ হোসেন ও দুই পেসার তানজিম হাসান সাকিব এবং মুস্তাফিজুর রহমানের উপরও।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

তামিম ইকবাল,  লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App