×

খেলা

শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচে বৃষ্টির হানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০৩:২৮ পিএম

শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচে বৃষ্টির হানা

এশিয়া কাপের সুপার ফোরে আজ বৃহস্পতিবার মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা ও পাকিস্তান। টুর্নামেন্টের দুই আয়োজক দেশের বাচা মরার লড়াই। এ ম্যাচের জয়ী দল ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে।

বৃষ্টিতে ম্যাচটি পরিত্যক্ত হলে, রানরেটে এগিয়ে থাকার সুবাদে ফাইনালে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

লঙ্কানদের রান রেট -০.২০০ এবং পাকিস্তানের রান রেট -১.৮৯২। কথা ছিলো কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা ৩টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচটিতেও যথারীতি বৃষ্টি বাগড়া দিচ্ছে। বিকাল তিনটার দিকে দুই দলের ক্যাপটেন মাঠে টস করতে গেলে বৃষ্টি শুরু হয়।ফলে নির্ধারিত সময়ে খেলা মাঠে গড়ায়নি।

বিবিসির ওয়েদার আপডেট বলছে, কলম্বোতে বৃষ্টির সম্ভাবনা প্রায় ৯০ শতাংশ। এ ছাড়া ওয়েদার চ্যানেল জানাচ্ছে, কলম্বোতে দিবারাত্রীর এই ম্যাচটিতে ৯৩ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সুপার ফোরে ২ ম্যাচ ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত। দুই ম্যাচে একটি করে জয় ও হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের পরের দু’টি স্থানে আছে যথাক্রমে- শ্রীলঙ্কা ও পাকিস্তান। ২ খেলায় জয়হীন বাংলাদেশ খালি হাতে টেবিলের তলানিতে থেকে এবারের আসর থেকে বিদায় নিয়েছে।

ভারত ফাইনাল নিশ্চিত করায় এবং বাংলাদেশ আসর থেকে বিদায় নেয়ায় দু’দলের শেষ ম্যাচটি নিয়মরক্ষায় পরিণত হয়েছে। তবে পাকিস্তান-শ্রীলঙ্কার ম্যাচটি মহাগুরুত্বপূর্ণ। কেননা এ ম্যাচের বিজয়ী দলই ফাইনালে টিকিট পাবে।

ঘরের মাঠ কলম্বোতে বাংলাদেশকে ২১ রানে হারিয়ে সুপার ফোর পর্ব শুরু করে শ্রীলঙ্কা। পরের ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় ভারতের বিপক্ষে জয়ের দারুণ সুযোগ হাতছাড়া করে শ্রীলঙ্কা। এদিকে, সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে হারায় পাকিস্তান। কিন্তু পরের ম্যাচে ভারতের কাছে ২২৮ রানের হারের লজ্জা পেতে হয় বাবর আজমদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App