×

খেলা

বাংলাদেশের বিদায় নিশ্চিত করে ফাইনালে ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৩, ০৯:০১ এএম

বাংলাদেশের বিদায় নিশ্চিত করে ফাইনালে ভারত

ষষ্ঠ উইকেট পতনের পর ভেল্লালেগে আর ধনাঞ্জয়া ডি সিলভার জুটিতে স্বপ্ন দেখছিল শ্রীলঙ্কা এশিয়া কাপের ফাইনালে উঠার। একই স্বপ্ন দেখ ছিলো বাংলাদেশও

টুর্নামেন্টে টিকে থাকতে হলে যে এই ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার জয় দরকার ছিল টাইগারদের। তবে তা আর হলো না।

ভারতের দুর্দান্ত বোলিংয়ে শ্রীলঙ্কার টেল এন্ডাররা বড় করতে পারেননি নিজেদের ইনিংস। লঙ্কানরা থেমেছে ১৭২ রানে। আর ৪১ রানের জয়ে ভারত ফাইনাল নিশ্চিত করে ফেলেছে এবং বাংলাদেশের নিশ্চিত হয়েছে বিদায়।

সুপার ফোরের বাকি দুই ম্যাচের ফল যাই-ই হোক না কেন, তাতে টাইগারদের ফাইনাল আর খেলা হবে না। আর রানরেটে বড় ব্যবধানে এগিয়ে থাকার সুবাদে ফাইনাল নিশ্চিত করেছে ম্যান ইন ব্লুরা। শুক্রবারের নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) টস জিতে আগে ব্যাট করে ২১৩ রানের সংগ্রহ গড়ে রোহিত শর্মার দল। ২১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিক শ্রীলঙ্কা। ৭৩ রানে ৫ উইকেট হারালেও শেষ পর্যন্ত ৪১.৩ ওভারে ১৭২ রান করতে সক্ষম হয় সিংহলিজরা। ফলে ৪১ রানে ম্যাচ জিতে ফাইনাল নিশ্চিত করেছে ভারত।

১৫ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে মাঠে নামবে রোহিতরা। আজ ভারতীয় বোলারদের মধ্যে কুলদীপ যাদব ৪টি, বুমরাহ এবং জাদেজা ২টি করে এবং মোহাম্মদ সিরাজ ও হার্দিক পান্ডিয়া ১টি করে উইকেট তুলে নেন।

সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে ভারত ২২৮ রানে পাকিস্তানকে এবং শ্রীলঙ্কা তাদের প্রথম ম্যাচে বাংলাদেশকে ২১ রানে হারায়। ভারত-শ্রীলঙ্কা গতকাল নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়। টানা দুই ম্যাচ জিতে ফাইনালে জায়গা করে নিয়েছে ভারত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App