×

খেলা

৯ উইকেট হারিয়ে ব্যাকফুটে ভারত, বৃষ্টিতে খেলা বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৩, ০৭:১১ পিএম

৯ উইকেট হারিয়ে ব্যাকফুটে ভারত, বৃষ্টিতে খেলা বন্ধ

এশিয়া কাপের সুপার ফোরে ভারত-শ্রীলঙ্কা ম্যাচে বৃষ্টির বাগড়ায় এ মুহুর্তে খেলা বন্ধ রয়েছে। বৃষ্টির আগে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার ঘূর্ণিতে দিশেহারা কোহলি-রাহুলরা। ৪৭ ওভারে ১৯৭ রান তুলতেই ৯ উইকেট হারিয়ে চাপে ভারত। অক্ষয় প্যাটেল ১৫ রানে এবং মোহাম্মদ সিরাজ ২ রানে অপরাজিত রয়েছেন। রোহিতদের ৯ উইকেটের ৫টি নিয়েছেন দুনিথ ওয়েলালাগে। আর ৪টি নিয়েছেন চারিথ আসালঙ্কা। এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেছে ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল মিলে পাওয়ার প্লেতে দুর্দান্ত শুরু এনে দিলেও বড় সংগ্রহ গড়তে পারেনি টিম ইন্ডিয়া। দলীয় ৮০ রানের মাথায় শুভমান গিল, ৯০ রানের মাথায় বিরাট কোহলি ও ৯১ রানের মাথায় রোহিত আউট হন। গিল ১৯ ও কোহলি ৩ রান করে আউট হন। তবে ব্যাক টু ব্যাক ফিফটি তুলে নেওয়া রোহিত শর্মা ৪৮ বলে ৭টি চার ও ২ ছক্কায় ৫৩ রান করে আউট হন।

শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে রোহিত খেলছেন তার ২৪১তম ইনিংস। ১০ হাজার রানের মাইলফলক ছুঁতে কোহলির লেগেছিল ২০৫ ইনিংস। রোহিত টপকে গেছেন এত দিন এ তালিকায় দুইয়ে থাকা কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে। ১০ হাজার রানের মাইলফলক ছুঁতে তার লেগেছিল ২৫৯ ইনিংস। এ ম্যাচে কোহলির সঙ্গেও একটা রেকর্ড হয়ে গেছে রোহিতের। ওয়ানডেতে অষ্টম জুটি হিসেবে দুজন মিলে যোগ করেছেন ৫ হাজার রান। তালিকায় সবার ওপরে টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলীর জুটি, দুজন মিলে যোগ করেছিলেন ৮২২৭ রান।

সব মিলিয়ে ১৪তম ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক ছুঁলেন রোহিত। তার আগে ভারতের পাঁচজনের আছে এ কীর্তি। কোহলি ও টেন্ডুলকার ছাড়াও রোহিতের আগে ১০ হাজারের তালিকায় ভারত থেকে আছেন সৌরভ গাঙ্গুলী, রাহুল দ্রাবিড় ও মহেন্দ্র সিং ধোনি।

আজ মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে এক পরিবর্তন নিয়ে খেলতে নামে ভারত। পেসার শার্দুল ঠাকুরের পরিবর্তে সুযোগ পেয়েছে অক্ষর প্যাটেল। আজ ভারতীয় ব্যাটারদের মধ্যে ইশান কৃষান ৩৩, রাহুল ৩৯, রোহিত ৫৩, কোহলি ৩, শুভমান গিল ১৯ ও হার্দিক পান্ডিয়ার ৩৯ রান ছিল উল্লেখ করার মত।

এদিকে ভারত বধের মিশনে কোনো পরিবর্তন ছাড়াই মাঠে নেমেছে শ্রীলঙ্কা। আজকের ম্যাচ জিতলে টানা ১৪ ওয়ানডেতে জয়ের রেকর্ড গড়বে লঙ্কানরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App