×

খেলা

রিজার্ভ ডেতে খেলা হবে কত ওভারের?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৩৫ এএম

রিজার্ভ ডেতে খেলা হবে কত ওভারের?

ছবি: ইন্টারনেট

ভারত-পাকিস্তান ম্যাচে ২৪ ওভারের বেশি খেলা চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। ২৫তম ওভারের প্রথম বলের পর হানা দেয় বৃষ্টি। দিয়েছে। ফলে মাঠে খেলা হয়নি।

ম্যাচ গড়িয়েছে রিজার্ভ ডেতে। যদিও ঘন্টা দুয়েক টানা বৃষ্টির পর পরিষ্কার হয়েছিল কলম্বোর আকাশ। এরপর মাঠ কর্মীদের প্রচেষ্টায় মাঠ খেলার উপযোগীও করা হয়েছিল। বাংলাদেশ সময় রাত ৯টায় আবারও খেলা শুরুর সময় দেয়া হয়েছিল। তবে এই নির্ধারিত সময়ের ঠিক ২ মিনিট ফের হানা দেয় বৃষ্টি।

তাই শেষ পর্যন্ত রিজার্ভ ডেতে ম্যাচ শুরুর ঘোষণা দেন আম্পায়াররা। রবিবার টস হেরে ব্যাট করতে নামা ভারত ২৪.১ ওভার ব্যাটিং করেছে। দুই উইকেট হারিয়ে তারা তুলেছে ১৪৭ রান। বিরাট কোহলি ৮ ও কেএল রাহুল ১৭ রানে অপরাজিত আছেন। সোমবার বিরাট এবং রাহুল ইনিংস শুরু করবেন। রিজার্ভ ডেতে ম্যাচ যাওয়ায় কাটা হচ্ছে না কোন ওভার। অর্থাৎ নতুন করে বৃষ্টি না হলে ভারত ২৫.৫ ওভার ব্যাটিং করার সুযোগ পাবে। এরপর বৃষ্টি না হলে পাকিস্তানও রান তাড়া করার জন্য পূর্ণ ৫০ ওভার হাতে পাবে।

রবিবার ব্যাট করতে নেমে ভারত দুর্দান্ত শুরু করে। গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানের পেসারদের বিপক্ষে শুরুতে ধুঁকলেও এদিন ১৬.৪ ওভারে দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমন গিল ১২১ রান যোগ করেন।

রোহিত ফিরে যান ৪৯ বলে ছয়টি চার ও চারটি ছক্কায় ৫৬ রান করে। পরেই গিল ৫২ বলে ১০ চারের শটে ৫৮ রানের ইনিংস দিয়ে সাজঘরে ফেরেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App