×

খেলা

রিয়াদ ঢুকলে মিরাজ বাদ যাবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১১:০৪ এএম

রিয়াদ ঢুকলে মিরাজ বাদ যাবে

রিয়াদ ঢুকলে মিরাজকে বাদ দিতে হবে বলে মন্তব্য করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায়ি একটি জরুরি মিটিংয়ে অংশ নিতে কলম্বোতে পৌঁছে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

টিভিতে টাইগারদের এশিয়া কাপের সবগুলো ম্যাচ দেখার কথা থাকলেও বড় ব্যবধানে জোড়া হারের পড় জরুরি মিটিং করতে কলম্বোতে পৌঁছান পাপন।

সেখানে গিয়ে সাকিবদের কড়া বার্তা দিয়েছেন পাপন। তবে তার আগে তিনি ম্যাচগুলোর সমস্যা তুলে ধরেন।

পাপন বলেন, টাইগারররা মেইকসিফ্ট ওপেনার দিয়ে চালাছে। কিন্তু এটাতো আমাদের অরিজিনাল প্ল্যানে ছিলো না। ভালো খেলার কথা। কিন্তু দুটো ম্যাচ তারা ভালো খেলেনি। এটাতো অস্বীকার করার কোনো জায়গা নেই। আমাদের যে টিম তাদের হারার তো কোনো কারণ নেই। তাদের অবশ্যই জেতা উচিত।

অলআউট হয়ে যাওয়ার ব্যাপারে তিনি বলেন, ৫০ ওভার খেলতে না পারার থেকেও বড় শঙ্কার বিষয়টি হলো-তারা যে সময়টায় যে ধরনের শর্ট খেলে আউট হয়েছে।

এক ম্যাচ হিরো তো অন্যা ম্যাচে জিরো করায় মেহেদী হাসান মিরাজকে নিয়ে পাপনের মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, মেহেদী হাসান মিরাজকে দিয়ে ওপেন করানো যায় এতে আমার কোনো সন্দেহ নেই।

তবে একটা সমস্যা হলো যদি মেহেদী হাসান মিরাজকে দিয়ে ওপের করানো হয়, তাহলে শেষ অর্ডারে গিয়ে মুসফিকের পর দলকে কে এগিয়ে নিয়ে যাবে! সেখানো আর কোনো ভালো ব্যাটার নেই। এখনকার ম্যাচগুলোতে ঠিক তাই হচ্ছে। ওরা আসছে এবং সাথে সাথে চলে যাচ্ছে।

শেষ অর্ডারে রিয়াদের কমতি অনুভুত হচ্ছে কিনা জানতে চাইলে পাপন বলেন, রিয়াদ নিঃসন্দেহে ভালো খেলোয়াড়। তবে রিয়াদকে আনতে গেলে আমাদের স্কোয়াডটি কি হবে?

উদাহারণস্বরূপ স্কোয়াডটি যদি এমন হয় যে ওপেনিংয়ে তামিম-লিটন, তিনে শান্ত এরপর সাকিব, পাঁচে তাওহীদ হৃদয়, ছয়ে মুশফিকুর রহিম, সাতে মেহেদী হাসান মিরাজ।

টিমে প্রয়োজন তিনজন পেসার, প্রয়োজন স্পিনারও তাই বাকি তিন পজিশনে বলারদের রাখতেই হবে। তাহলে কে বাদ যাবে মেহেদী হাসান মিরাজ নাকি রিয়াদ?

তাদের দুজনের তুলনা করা যায় না। রিয়াদের অবদান অবশ্যই অনেক বেশি তবে মেহেদী হাসান মিরাজকে বাদ দিলে জনগণই অখুশি হবে।

আমি আসলে বলতে চাচ্ছি ম্যাচের স্কোয়াড বাছাইটা এতো সহজ না। বাইরে থেকে দেখতে সহজ মনে হলেও আমাদের অনেক কিছু চিন্তা করে কাজ করতে হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App