×

খেলা

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৪৩ পিএম

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ভুটানের চাংলিমিথাম স্টেডিয়ামে শুক্রবার পাকিস্তানকে ২-১ গোলে হারিয়ে জুনিয়র সাফের ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। ছবি: সংগৃহীত

সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সেমিফাইনালে শুক্রবার ৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় পাকিস্তানের বিপক্ষে খেলতে নামে বাংলাদেশ। ম্যাচটিতে ২-১ গোলের জয় নিশ্চিত করে ফাইনালে পা রেখেছে বাংলাদেশ জুনিয়র ফুটবল দল।

আগামী ১০ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় ভারতের বিপক্ষে শিরোপার লড়াইয়ে নামবে তারা। এর আগে গতকাল (বৃহস্পতিবার) প্রথম সেমিফাইনালে মালদ্বীপকে ৮-০ গোলে হারিয়ে ফাইনালে পা রাখে ভারত।

জুনিয়র সাফে এর আগেও দুইবার শিরোপার মুখ দেখেছে লাল সবুজের প্রতিনিধি জুনিয়র ফুটবলাররা। এবার তারা তাদের তৃতীয় শিরোপার জন্য রবিবার ১০ সেপ্টেম্বর মাঠে নামবে। শুক্রবার সেমিফাইনালে শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে। বল দখলে দাপট দেখিয়ে তারা একের পর এক আক্রমণ চালায়।

পাকিস্তানের জুনিয়ররাও শক্তির বিচারে বাংলাদেশের চেয়ে খুব বেশি পিছিয়ে নেই। তারাও তালে তাল মিলিয়ে লড়াই চালায়। তাই ম্যাচটি আরও বেশি রোমাঞ্চকর হয়ে উঠে। বাংলাদেশের আক্রমণের মধ্য থেকে বল দখল করে নিয়ে তারা একাধিকবার প্রতি-আক্রমণ চালায়। তাই প্রতি মুহুর্তেই ব্যস্ত থাকতে হয়েছে বাংলাদেশের আক্রমণ ও রক্ষণভাগ উভয়কে।

ম্যাচের মাত্র ৭ মিনিট গড়াতেই বাংলাদেশ দলের এক খেলোয়াড়ের পা থেকে বল দখল করে পাকিস্তানি ফরোয়ার্ড। তিনি দ্রুত গতিতে এগিয়ে যান বাংলাদেশের ডি বক্সের দিকে। ডি বক্সের কিছুটা ভেতর থেকে আড়াআড়ি শট নিয়েই তিনি জালের দেখা পান। যার কারণে ম্যাচের শুরুতে অধিক আক্রমণাত্মক খেলেও প্রথমে গোল হজম করে পিছিয়ে যায় বাংলাদেশ। একটি গোল হজম করেই বাংলাদেশের জুনিয়ররা তাদের আক্রমণের ধাড় বাড়ায়। টানা তারা পাকিস্তানের রক্ষণভাগের পরীক্ষা নিতে থাকে। একের পর এক আক্রমণের সুবাদে ম্যাচের ১৪ মিনিটেই সমতায় ফেরে বাংলাদেশ। লাল সবুজের প্রতিনিধিদের হয়ে গোলটি করেন মোরশেদ।

এরপর তারা আক্রমণ করতে থাকে এগিয়ে যাওয়ার লক্ষ্যে। পাকিস্তানও এগিয়ে যাওয়ার জন্য প্রাণপণে লড়তে থাকে। তবে বাংলাদেশর টানা আক্রমণে তারা কোণঠাসা হতে থাকে। ম্যাচের ৩০ মিনিটে বাংলাদেশের হয়ে দ্বিতীয় গোলটি করেন সাঈদ। তার গোলে লিড পেয়ে বাংলাদেশ জয়ের পথে এগিয়ে যেতে থাকে। ম্যাচের বাকি সময়ে আর কোনো দলই গোল দিতে পারেনি। তাই সাঈদের গোলের উপর ভর করেই ২-১ গোলের জয় নিয়ে ফাইনালে পা রাখে বাংলাদেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App