×

খেলা

শূন্যতেই আউট মিরাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২৩, ০৩:৪৪ পিএম

শূন্যতেই আউট মিরাজ

পাকিস্তানের বিরুদ্ধে মাত্র একটি পরিবর্তন নিয়ে আজ মাঠে নেমেছে টাইগাররা।

দুই দিনের ব্যবধানে মুদ্রার দুই পিঠ দেখে ফেললেন মেহেদী হাসান মিরাজ। পাকিস্তানের এমন পেস বোলিং আক্রমণের বিপক্ষে মিরাজকে ওপেনিংয়ে পাঠানো বেশিই ঝুঁকি, সেটিই যেন প্রমাণ হলো। নাসিম শাহের শর্ট অব আ লেংথ বলে ফ্লিক করতে গিয়ে মিডউইকেটে ফখর জামানের হাতে সহজ ক্যাচ দিয়ে ফিরে গেছেন মিরাজ। দ্বিতীয় ওভারের প্রথম বলে প্রথম উইকেট হারিয়েছে বাংলাদেশ, স্কোরবোর্ডে কোনো রান ওঠার আগেই। আগের ওভারে শাহিন শাহ আফ্রিদির বলে কোনো রান নিতে পারেননি মোহাম্মদ নাঈম।

ওপেনিংয়ে রাখা হয়েছে আগের ম্যাচে সেঞ্চুরি করা মিরাজ ও মো. নাঈমকে। লিটন দলে ফিরলেও তাকে রাখা হয়েছে তিন নম্বরে।

বাংলাদেশ দলে একটিই পরিবর্তন। হ্যামস্ট্রিংয়ের চোটে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া নাজমুল হোসেনের জায়গায় খেলছেন লিটন দাস। অসুস্থতার কারণে এশিয়া কাপের শুরু থেকে ছিলেন না লিটন।

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ও কোচ, বাংলাদেশের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিকের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়েছে এ ম্যাচের আগে। গত ৩ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচের আগে মারা যান জিম্বাবুয়ের ইতিহাসের তর্কসাপেক্ষে সেরা অলরাউন্ডার। সে দিন অবশ্য স্ট্রিক স্মরণে কোনো আনুষ্ঠানিকতা দেখা যায়নি বাংলাদেশ দল বা বিসিবির পক্ষ থেকে।

পাকিস্তান একাদশ

ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম (অধিনায়ক), সালমান আগা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), ফাহিম আশরাফ, শাদাব খান (সহ-অধিনায়ক), নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

বাংলাদেশ একাদশ

মোহাম্মদ নাঈম, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামীম হোসেন, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App