×

খেলা

নেপালকে ২৩০ রানে থামাল রোহিতরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ০৮:২৫ পিএম

নেপালকে ২৩০ রানে থামাল রোহিতরা

পাল্লেকেলেতে এশিয়া কাপে ‘এ’ গ্রুপের ম্যাচে আজ (সোমবার) ভারতের বিপক্ষে ৫৬ বলে ৪৮ রানের ইনিংস খেলার পথে বাউন্ডারি হাঁকান নেপালের সোমপাল কামি। ছবি: ইন্টারনেট

শ্রীলংকার পাল্লেকেলেতে এশিয়া কাপের ‘এ’ গ্রপের ম্যাচে আজ (সোমবার) ভারতের বিপক্ষে ২৩১ রানের লক্ষ্য দাঁড় করিয়েছে নেপাল। টসে হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরুর পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত সব উইকেটে হারিয়ে ২৩০ রানের সম্মানজনক স্কোর সংগ্রহ করে তারা। ভারতের হয়ে রবীন্দ্র জাদেজা ও সিরাজ সর্বোচ্চ ৩ টি করে উইকেট নেন। বৃষ্টির কারণে দুইবার খেলা স্থগিত হলেও কোন ওভার কমেনি ম্যাচে।

‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করতে নেমে নেপালিদের দারুণ শুরু এনে দেন দুই ওপেনার কুশাল ভুর্টেল ও আসিফ শেখ। তবে দশম ওভারে পঞ্চম বলে দলীয় ৬৫ রানের মাথায় শার্দুল ঠাকুরের বলে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে ২৫ বলে ৩ চার ও ২ ছয়ে ৩৮ রান করে ফেরেন কুশাল।

এরপরই নেপালিদের ইনিংসে ধস নামান ডানহাতি অফস্পিনার রবীন্দ্র জাদেজা। দলীয় একশ রান হওয়ার আগেই ভিম শার্কি, রবিন পাউডেল ও কুশাল মালিয়াকে সাজঘরে ফেরান তিনি। তবে নেপালকে সবচেয়ে বড় ধাক্কাটি দেন পেসার মোহাম্মদ সিরাজ। দলীয় ১৩২ রানের মাথায় আসিম শেখকে ব্যক্তিগত ৫৮ রানের মাথায় কোহলির ক্যাচ বানিয়ে ফেরান তিনি।

আসিফের বিদায়ের পর সিরাজের শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন গুলশান ঝাও। ৩৫ বলে তিন চারে তিনি করেন ২৩ রান। এরপর দলের হাল ধরেন দীপেন্দ্র সিং ও সোমপাল কামি। হার্দিক পান্ডিয়ার শিকার হয়ে ২৫ বলে ৩ চারে ২৯ রান করেন দীপেন্দ্র। এছাড়া সোমপাল কামি করেন ৫৬ বলে ১ চার ও ২ ছয়ে ৪৮ রান। শেষ পর্যন্ত তাদের ইনিংস থামে ২৩০ রানে। ভারতের হয়ে জাদেজা ও সিরাজ ৩ টি ও শামি, শার্দুল ও হার্দিক ১ টি করে উইকেট পান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App