×

খেলা

ভারতের বিপক্ষে আসিফের ফিফটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৫৮ পিএম

ভারতের বিপক্ষে আসিফের ফিফটি

এশিয়া কাপের এবারের আসরে নেপাল বেশ ভালোই প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ খেলা খেলছে। আজকের ম্যাচেও ভারতীয় বোলারদের সঙ্গে লড়াই করে ওয়ানডে ক্যারিয়ারের ৪৩তম ম্যাচে ১০ম ফিফটি হাঁকালেন আসিফ শেখ।

নেপালের এই তারকা ওপেনার ৮৮ বল মোকাবেলা করে ৭টি বাউন্ডারির সাহায্যে অর্ধশত রান পূর্ণ করেন। তার ব্যাটে ভর করে শক্তিশালী ভারতের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়ার স্বপ্ন দেখছিল নেপাল।

ইনিংস ওপেন করতে নেমে ২৯.৫ ওভারে দলীয় ১৩২ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন আসিফ। তার আগে ৯৭ বলে ৮টি বাউন্ডারিতে করেন ৫৮ রান।

ভারত-নেপাল দুই দলের সামনে একই সমীকরণ, জিতলেই সুপার ফোর নিশ্চিত। এই সমীকরণ সামনে রেখে টুর্নামেন্টের হট ফেভারিট ভারতের মুখোমুখি প্রথমবার এশিয়া কাপে সুযোগ পাওয়া নেপাল।

সোমবার শ্রীলংকার পাল্লেকেল্লে স্টেডিয়ামে এশিয়া কাপের চলমান ১৬তম আসরের পঞ্চম ম্যাচে টস জিতে নেপালকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ভারত।

আগে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই বাড়তি সতর্কতার সাথে ব্যাটিং করে যান নেপালের দুই ওপেনার কুশল বুর্তেল ও আসিফ শেখ। ওপেনিং জুটিতে তাড়া স্কোর বোর্ডে ৯.৫ ওভারে ৬৫ রান যোগ করেন।

এরপর মাত্র ৬৭ রানের ব্যবধানে নেপাল হারায় ৫ উইকেট। ওপেনার কুশাল বুর্তেল ২৫ বলে তিনটি চার আর দুটি ছক্কার সাহায্যে ৩৮ রান করে ফেরেন। ৭, ৫ ও ২ রানে ফেরেন ভিম শাকি, রোহিত পাউডেল ও কুশল মাল্লা। ৩৫ বলে ৩টি বাউন্ডারির সাহায্যে ২৩ রান করেন গুলশান ঝা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App