×

খেলা

ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করে হাজারি ক্লাবে মিরাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৪৩ পিএম

ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করে হাজারি ক্লাবে মিরাজ

ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করেছেন মেহেদী হাসান মিরাজ। ছবি: সংগৃহীত

ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করে হাজারি ক্লাবে মিরাজ

লাহোরে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন মেহেদী হাসান মিরাজ। সেই সঙ্গে ওয়ানডেতে হাজারি ক্লাবে প্রবেশ করেন তিনি। ছবি: ইন্টারনেট

এশিয়া কাপের ডু অর ডাই ম্যাচে আজ (রবিবার) আফগানিস্তানের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করেছেন মেহেদী হাসান মিরাজ। মিডল অর্ডারের এই ব্যাটার আজ নাঈম শেখের সঙ্গে বাংলাদেশের ইনিংস ওপেন করেছেন। টপ অর্ডারে নেমে শুরু থেকেই অবস্থান শক্ত করে খেলেছেন মিরাজ। এর আগে তিনি ২০২২ সালের ডিসেম্বরে ভারতের বিপক্ষে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন। ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দিনে তিনি ওয়ানডে আন্তর্জাতিকে ১০০০ রানের মাইলফলকও স্পর্শ করেন। এই রিপোর্ট লিখা পর্যন্ত মিরাজ ১১২রানে অপরাজিত আছেন। ওয়ানডে ক্যারিয়ারে তার মোট রান ১০০৫।

টস জিতে ব্যাটিংয়ে নামার পর থেকে রক্ষণাত্মক খেলে নিজের অবস্থান শক্ত করে নেন। অপর প্রান্তে থাকা নাঈমও একই পন্থা অবলম্বন করেন। তবে ২৮ রান নিয়ে তিনি আউট হয়ে যান। এর পরপরই ডাক মেরে সাজঘরে ফিরে যান তাওহিদ হৃদয়। এরপর নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে ১১৫ বলে শতরান পূরণ করেন। ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি করার পথে এই ব্যাটার ৬টি বাউন্ডারি ও ২টি ছক্কা হাঁকান। সেঞ্চুরি করার পরের বলেই তিনি একটি বাউন্ডারি হাঁকিয়ে নিজের ১০০০ রানের মাইলফলকের দ্বারপ্রান্তে পৌঁছে যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App