×

খেলা

রোনালদোর মাইলফলকের রাতে আল নাসরের বড় জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৬ এএম

রোনালদোর মাইলফলকের রাতে আল নাসরের বড় জয়

ছবি: ইন্টারনেট

মৌসুম শুরুর বাজে ফর্ম পেছনে ফেলে ছন্দে ফিরেছে আল নাসর। সৌদি প্রো লিগে বড় জয় তুলে নিয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল। আল-হাজমের বিপক্ষে রোনালদো-সাদিও মানেদের পাশাপাশি গোলের দেখা পেয়েছে স্থানীয় খেলোয়াড়রাও। ফলে তাদের দল জিতেছে ৫-১ গোলের বড় ব্যবধানে। শনিবার (২ সেপ্টেম্বর) রাতে মাঠে নেমেই পেশাদার ক্যারিয়ারের ৮৫০তম গোলের মাইলফলক পূর্ণ করেছেন রোনালদো।

ম্যাচের শুরু থেকেই আল-হাজমের ওপর চেপে বসলেও গোল পাচ্ছিল না আল-নাসর। ২৩তম মিনিটে রোনালদোর গোলে ক্লাবটি এগিয়ে যেতে পারত। কিন্তু পর্তুগিজ তারকার শটের সামনে দেয়াল তোলেন প্রতিপক্ষ গোলরক্ষক। এরপর ম্যাচের লিড পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৩৩ মিনিট পর্যন্ত। রোনালদোর বানিয়ে দেয়া বলে প্লেসিং শটে নাসরকে লিড এনে দেয়া গোলটি করেন এই সৌদি উইঙ্গার আব্দুলরাহমান গারিব। বিরতিতে যাওয়ার আগেই গোল ব্যবধান দ্বিগুণ করেন রোনালদোরা। প্রথমার্ধের যোগ করা সময়ে কর্নার থেকে উড়ে আসা বলে আব্দুল্লাহ আল-খাইবারি তাদের হয়ে দ্বিতীয় গোলটি করেন। ২-০ ব্যবধান নিয়ে এরপর নাসর বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধে মাঠে নামতেই আল-হাজম এক গোল শোধ দেয়। দূরপাল্লার শটে দারুণ এক গোল করেন মুহাম্মেদ বাদামোসি। যদিও নাসরকে গোল পেতে বেশি বেগ হতে হয়নি। এবারও গোল পেতে ভূমিকা রয়েছে রোনালদোর। মার্সেলো ব্রোজোভিচের সঙ্গে ওয়ান-টু খেলে বল নিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। এরপর পাস বাড়ান ফাঁকায় দাঁড়িয়ে থাকা ওতাভিওকে। প্লেসিং শটে বল জালে জড়ান রোনালদোর স্বদেশি এই তারকা। ম্যাচের বয়স তখন ৫৭ মিনিট।

গোলশূন্য থাকেননি রোনালদোও। চলতি মৌসুমে দারুণ ফর্মে থাকা রোনালদো ৪ ম্যাচে ৬ গোল ও ৪ অ্যাসিস্ট করেছেন। মৌসুমের ৬ষ্ঠ গোলটি আল-হাজমের বিপক্ষে করেছেন তিনি। ডি-বক্সে গারিবের বাড়ানো পাসে ফাঁকায় দাঁড়ানো রোনালদো বল পেয়ে যান। এরপর জোরাল শটে বল জালে জড়ান পর্তুগিজ মহাতারকা।

দারুণ খেলতে থাকা মানের পালা এবার। এর আগে অবশ্য তিনি বেশ কয়েকবার গোল পেতে পেতেও পাননি। রোনালদো থেকে গারিব এবং তার কাছ বল পেয়ে যান সেনেগালিজ তারকা উইঙ্গার। গোলরক্ষককে পরাস্ত করে প্লেসিং শটে দূরের পোস্টে পাঠান মানে। যা দলের ৫-১ গোলের বড় জয় নিশ্চিত করে। টেবিলে আল-নাসরের অবস্থান ছয়ে, শীর্ষে আছে নেইমার জুনিয়রের দল আল-হিলাল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App