×

খেলা

দুই উইকেট হারিয়ে চাপে শ্রীলঙ্কা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৩, ০৮:০৬ পিএম

দুই উইকেট হারিয়ে চাপে শ্রীলঙ্কা

লঙ্কান ব্যাটারকে সাজ ঘরে ফিরিয়ে টাইগার ফিল্ডারদের উল্লাস। ছবি: ইন্টারনেট থেকে সংগৃহীত

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে বৃহস্পতিবার (৩১ আগস্ট) শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই করছে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৬৪ রানে গুটিয়ে যায় টাইগাররা। ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তাসকিন আহমেদের করা তৃতীয় ওভারে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন দ্বিমুথ করুনারত্নে। এরপর চতুর্থ ওভারে শরীফুল ইসলামের করা চতুর্থ ওভারে ১৪ রান করে আউট হন আরেক ওপেনার পাথুম নিশাঙ্কা। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩.৪ ওভারে ২ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ১৫ রান।

এর আগে বাংলাদেশের ওপেনার হিসেবে ম্যাচটিতে অভিষেক হয় তানজিদ হাসান তামিমের। তার সঙ্গে স্ট্রাইকে থেকে ইনিংস শুরু করেন নাঈম শেখ। দুই অনভিজ্ঞ ব্যাটার শুরু থেকেই দলকে রান চাপে ফেলে। এসব ছাপিয়ে দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে ডাক মেরে সাজঘরে ফিরেন তামিম। এরপর ১৬ রানে আউট হন আরেক ওপেনার নাঈমও।

এর মধ্যেই বোঝা যায়, খুব ছোট সংগ্রহ গড়েই বাংলাদেশ দল অলআউট হবে। তবে এমন পরিস্থিতিতে দলের হালটা শক্ত হাতেই ধরেন শান্ত। একপ্রান্তে তিনি দলের ত্রাতা হয়ে উঠলেও অপর প্রান্তে থাকা ব্যাটাররা তাকে ঠিকভাবে সঙ্গ দিতে পারেননি। একে একে ৫ রানে সাকিব আল হাসান, ২০ রানে তাওহিদ হৃদয়, ১৩ রানে মুশফিকুর রহিম, ৫ রানে মেহেদী হাসান মিরাজ, ৬ রানে শেখ মেহেদী হাসান আউট হন।

এরপর বোল্ড হয়ে আউট হন ৮৯ রান করা শান্তও। শেষ দিকে তাসকিন ও মোস্তাফিজুর রহমান রানের খাতা না খোলেই প্যাভিলিয়নের পথ ধরেন। শেষ পর্যন্ত ২ রানে অপরাজিত ছিলেন শরীফুল ইসলাম।

স্বাগতিক লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট তুলেন মাথিশা পাথিরানা, দুটি উইকেট শিকার করেন মহেশ থিকসানা। বাকিদের মধ্যে ধনাঞ্চয়া, দুনিথ ও দাসুন শানাকা ১টি করে উইকেট শিকার করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App