×

খেলা

এমবাপ্পের জোড়া গোলে পিএসজির জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৩, ০৩:৫৭ পিএম

এমবাপ্পের জোড়া গোলে পিএসজির জয়

রিয়াল মাদ্রিদে যাওয়া নিয়ে বহু নাটকীয়তার পর আপাতত এক মৌসুম পিএসজিতেই থেকে যাচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। ধীরে ধীরে নিজের পুরনোরূপে ফিরতেও শুরু করেছেন ফরাসি স্ট্রাইকার।

এবার তার জোড়া গোলে সহজ জয় তুলে নিল পিএসজি।

শনিবার (২৬ আগস্ট) ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে লেন্সকে আতিথ্য দিয়েছিল ফরাসি চ্যাম্পিয়নরা। ৩-১ ব্যবধানের জয়ে এমবাপ্পে ছাড়াও গোল পেয়েছেন রিয়াল মাদ্রিদ থেকে পিএসজিতে যোগ দেওয়া মার্কো অ্যাসেনসিও। চলতি মৌসুমে তিন খেলায় এটি প্যারিসের ক্লাবের প্রথম জয়।

তবে একদমই খারাপ খেলেনি সফরকারী লেন্স। তাদের শক্ত ডিফেন্সের কারণে জালের দেখা পেতে পিএসজিকে প্রথমার্ধের শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। ওয়ারেন জায়ের-এমেরির পাস থেকে দারুণ এক শটে স্বাগতিকদের এগিয়ে দেন স্প্যানিশ ফরোয়ার্ড অ্যাসেন্সিও। ফলে ১-০ লিড নিয়ে এনরিকের দল বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধে নেমে ৫২ মিনিটে লিড দ্বিগুণ করে নেয় পিএসজি। লুকাস হারনান্দেজের সঙ্গে দারুণ ওয়ান-টু খেলে প্রায় ১০ গজ দূর থেকে বুলেট গতির এক শটে ব্যবধান বাড়ান এমবাপ্পে। পিএসজির হয়ে ফরাসি লিগ আঁ-তে এটি এমবাপ্পের ১৫০তম গোল। পরে অবশ্য তার পা থেকে আরও একটি গোল এসেছে।

লেন্সের হার অনেকটা নিশ্চিত ছিল। তবে যোগ করা সময়ের শুরুতেই আবারও এমবাপ্পের আঘাত। যা প্রতিপক্ষের সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে তোলে। শেষ বাঁশি বাজার আগমুহূর্তে গোল পেয়েছে সফরকারীরাও। দলটির জন্য মরগান গুইলাভোগুই একটা সান্ত্বনার গোল এনে দেন। গত মৌসুমের রানার্স-আপ লেন্স এই মৌসুমে এখনো জয়হীন, দুটি হারের সঙ্গে একটি ড্র। তবে পিএসজি আগের দুটি ড্রয়ের পর এবার একটি জয় পেয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App