×

খেলা

চুমুকাণ্ড: লুইসকে বহিষ্কার করল ফিফা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৩, ০৬:৫৩ পিএম

চুমুকাণ্ড: লুইসকে বহিষ্কার করল ফিফা

ছবি: সংগৃহীত

নারী ফুটবলার জেনি হারমোসোকে চুমুকাণ্ডে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেসকে সাময়িক বহিষ্কার করেছে করেছে ফিফা।

‘জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সব ধরনের ফুটবল-সংক্রান্ত কর্মকাণ্ড’ থেকে তাকে প্রাথমিকভাবে ৯০ দিনের জন্য নিষিদ্ধ করা হয়েছে। খবর বিবিসির।

রুবিয়ালেসকে নিষিদ্ধের ব্যাপারে বেশি কিছু জানায়নি ফিফার ডিসিপ্লিনারি কমিটি। এক বিবৃতিতে ফুটবলের সর্বোচ্চ সংস্থা জানায়, এই সিদ্ধান্ত তারা রুবিয়ালেস, স্প্যানিশ ফুটবল ফেডারেশন ও ইউরোপীয় ফুটবল অ্যাসোসিয়েশনকে (উয়েফা) জানিয়ে দিয়েছে। এ ঘটনায় রুবিয়ালেস বা স্প্যানিশ ফেডারেশন জেনিফার হারমোসো বা তার ঘনিষ্ঠদের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে পারবে না।

এর আগে রুবিয়ালেসের শাস্তি চেয়ে পেশাদার নারী ফুটবলারদের সংগঠন ফুটপ্রো ইউনিয়ন ও নিজের এজেন্সির মাধ্যমে যৌথ বিবৃতিতে হারমোসো বলেছিলেন, আমার এজেন্সি টিএমজে’র সঙ্গে মিলে আমার ইউনিয়ন ফুটপ্রো দেখভাল করছে আমার বিষয়টি ও এ ঘটনায় তারাই আমার মুখপাত্র হিসেবে কাজ করবে। আমরা একসঙ্গে এটা নিশ্চিত করতে কাজ করছি যেন এ ধরনের ঘটনায় কেউ যেন কখনোই শাস্তি না পেয়ে পার পায়। সেই সঙ্গে এ ধরনের অগ্রহণযোগ্য আচরণ থেকে নারী ফুটবলারদের রক্ষা করতে যেন তাদের শাস্তি দেয়া হয় ও দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App