×

খেলা

শোয়েব আখতারের অজানা গল্প

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৩, ১২:৪২ পিএম

শোয়েব আখতারের অজানা গল্প

শোয়েব আখতার। বিশ্বের সবচেয়ে গতিময় বোলার বলা হয়ে থাকে পাকিস্তানি এই পেসারকে। যতটা না নিখুঁত লাইন এবং লেন্থ- তার চেয়েও তিনি বেশি পরিচিত গতির জন্য। সম্প্রতি তার এক অজানা কথা জানালেন নিজেই।

শোয়েব বলেন, আমি যখন ছোট ছিলাম তখন আমার পরিবারের টাকা পয়সা ছিলনা। আমরা খুব গরিব ছিলাম। তখন আমি ক্রিকেট খেলতে পিন্ডি ক্লাবে যেতাম।

তিনি বলেন, বাড়ি যাওয়ার পথে আমি রাস্তার পাশে আখের রসের একটা ঠেলা গাড়ি দেখতে পেতাম। আর আমার আখের রস খুব প্রিয় ছিল। কিন্তু আমার কাছে কোন টাকা ছিল না তাই আখের রস বিক্রি করছিল যে, সেই লোকটিকে বলতাম "আমাকে যদি ফ্রিতে আখের রস খাওয়াও একদিন যখন আমি ক্রিকেট খেলে স্টার হয়ে যাব তখন তোমাকে একটা বড় আখের রস তৈরি করার মেশিন কিনে দেবো"

তিনি আরো বলেন, আমাকে তখন সেই লোকটি বলতো "এখান থেকে চলে যা তুই কি পাগল হয়ে গেছিস নাকি?" একদিন, দুদিন, তিনদিন বলার পর তিন নাম্বার দিন.... সেদিন সেই লোকটি আমাকে বলেছিল " তুই শিওর যে তুই ক্রিকেটার হতে পারবি ?" আমি তখন বললাম "আরে বস কি বলছো ? আমাকে দেখো ,তুমি আমার চোখে আগুন দেখো তাহলেই সব বুঝতে পারবা।" এরপর আস্তে আস্তে আমার সঙ্গে তার বন্ধুত্ব হয়ে গেল।

শোয়েব বলেন, তার সঙ্গে বন্ধুত্ব হওয়ার পর থেকে সে আমাকে এক বছর, দেড় বছর প্রতিদিন টানা আখের রস খাওয়াতে লাগল, টাকা নিলো না আর আমার টাকা দেয়ার মতন অবস্থাও ছিল না, এতটাই গরীব ছিলাম। তারপর যখন আমি পাকিস্তানের জাতীয় দলে সুযোগ পেয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলে স্টার হয়ে গেলাম এরপর আমি পাকিস্তানে ফিরে জানতে পারলাম সেই লোকটি মারা গেছে।

পাকিস্তানি এই পেসার বলেন, তাই আমি তার পরিবারের দায়িত্ব নিলাম তারপর একটা আখের রসের দোকান তৈরি করে দিলাম যাতে তার পরিবারের কিছুটা সমস্যা মেটে। তারপর অনেক ইতিহাস আছে, ভারতের সঙ্গে ম্যাচ খেললাম, শচীনের সঙ্গে বন্ধুত্ব হল। পাকিস্তানের মতো ভারতেরও প্রচুর লোক আমাকে ভালোবাসে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App