×

খেলা

বাফুফের ছাড়পত্র ছাড়াই আর্জেন্টিনায় জামাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৩, ১০:৫০ পিএম

বাফুফের ছাড়পত্র ছাড়াই আর্জেন্টিনায় জামাল

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দা মায়োতে চুক্তিবদ্ধ বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূইয়া। শুক্রবার ক্লাবটি আনুষ্ঠানিকভাবে জামালকে উপস্থাপন করেছে। এরই মধ্যে সেই ক্লাবের হয়ে অনুশীলনও শুরু করেছেন তিনি।

সোল দা মায়োর হয়ে অনুশীলনে বাধা না থাকলেও লিগ ম্যাচ খেলতে হলে আন্তর্জাতিক ছাড়পত্র লাগবে জামালের। আর্জেন্টাইন ক্লাব সোল দা মায়ো এখনো বাংলাদেশে জামালের ছাড়পত্র চায়নি। আগামী ২৭ আগস্ট সোল দা মায়োর পরবর্তী ম্যাচ। সেই ম্যাচে খেলাতে হলে এর আগে আন্তর্জাতিক ছাড়পত্র লাগবে জামালের।

বিশ্বজুড়ে ফুটবলের বাজার। তাই বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা এক দেশের খেলোয়াড় আরেক দেশে খেলার ক্ষেত্রে একটি অনলাইন প্ল্যাটফর্ম করেছে। সেই প্ল্যাটফর্মে একটি ক্লাব নতুন বিদেশি খেলোয়াড়ের ক্ষেত্রে ছাড়পত্র চায় সংশ্লিষ্ট খেলোয়াড় যে দেশে সর্বশেষ খেলেছে সেই দেশের ফেডারেশন আপত্তি বা অনাপত্তি দেয়। আন্তর্জাতিক ছাড়পত্র অনুরোধ পাওয়ার সাত দিনের মধ্যে এটি অনুমোদন করতে হবে। অন্য ক্লাবের সঙ্গে বৈধ চুক্তি থাকলে ফেডারেশন ছাড়পত্রের অনুরোধ বাতিলও করতে পারে। বাতিল বা অনুমোদন দু’টোরই সময়সীমা সাত দিন।

২৭ আগস্ট ম্যাচের পর সোল দা মায়োর পরবর্তী খেলা ৯ সেপ্টেম্বর। এই সময়ের মধ্যে জামালের বাংলাদেশে আসার কথা আফগানিস্তানের বিপক্ষে দু’টি প্রীতি ম্যাচ খেলতে। বাফুফের জামালের টিকিটের জন্য এরই মধ্যে কাজ শুরু করেছে। বাফুফে টিকিট নিশ্চিত করলেই জামাল আর্জেন্টিনা থেকে রওনা হবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App