×

খেলা

নিউজিল্যান্ড দলের বাংলাদেশ সফরের সূচি ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৩, ০৮:৫৭ এএম

নিউজিল্যান্ড দলের বাংলাদেশ সফরের সূচি ঘোষণা
নিউজিল্যান্ড দলের বাংলাদেশ সফরের সূচি ঘোষণা

বিশ্বকাপের আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেই এই সফর করবে ব্ল্যাকক্যাপ্সরা।

১৭ সেপ্টেম্বর বাংলাদেশে পৌছাবে নিউজিল্যান্ড দল। ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর মিরপুরে অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ড বনাম বাংলাদেশের তিন ওয়ানডে।

নিজেদের দেয়া কথা রাখতেই বাংলাদেশ এ সিরিজ খেলবে বলে জানিয়েছেন বিসিবি’র প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। ব্যস্ত সূচির কারণে এশিয়া কাপের আগে বাংলাদেশ প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে না বলেও জানান তিনি।

২৬ সেপ্টেম্বরের ওয়ানডে ম্যাচ সেরেই পরদিন ২৭ তারিখ বিশ্বকাপ খেলতে ভারতের উদ্দেশে রওনা করবে টাইগাররা। এরপর ২৯ তারিখ গুয়াহাটিতে নিজেদের প্রথম অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। বিশ্বকাপের আগে কেনো এতো টাইট শিডিউল তার কারণ জানালেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী।

তিনি বলেন, আপনারা জানেন যে, এই উপমহাদেশে ওয়ার্ল্ড কাপ ক্রিকেট হচ্ছে এবং এর আগে গত টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ অস্ট্রেলিয়াতে হয়েছিলো। ওই টুর্নামেন্টে অংশগ্রহণের আগে আমরা একটি ট্রাই-নেশন সিরিজে খেলেছিলাম, বাংলাদেশ-পাকিস্তান আর নিউজিল্যান্ড। তখন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডেকে ওয়ানডে বিশ্বকাপের আগে সিরিজ আয়োজন করার কথা দিয়েছিলাম। সেই কথা রাখতেই তাদেরকে তিনটি ম্যাচ খেলার সুযোগ করে দিচ্ছি এবং আমরা এবারের সিরিজটা আয়োজন করছি।

এদিকে, এশিয়া কাপে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে না বাংলাদেশ। নিজামউদ্দিন চৌধুরী বলেন, এখন পর্যন্ত যে পরিকল্পনা সেখানে এশিয়া কাপের আগে কোন প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ নেই। খুব কমপ্যাক্ট অনুশীলন সময়। এশিয়া কাপের জন্য ২৭ তারিখ বাংলাদেশ দল কলম্বো যাবে। এরপর নিউজিল্যান্ড আসবে দেশে খেলতে। এরপর বিশ্বকাপের আগে দুটো প্রস্তুতি ম্যাচ খেলার কথা আছে। তো খুবই ব্যস্ত সূচি এজন্য আমাদের বাড়তি কোন প্রস্তুতি ম্যাচ খেলার কোন পরিকল্পনা নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App