×

খেলা

বিশ্বকাপের আগেই অবসরে পাকিস্তানের রিয়াজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ আগস্ট ২০২৩, ০৪:২১ পিএম

বিশ্বকাপের আগেই অবসরে পাকিস্তানের রিয়াজ

বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন পাকিস্তানি বোলার ওয়াহাব রিয়াজ।

বুধবার (১৬ আগস্ট) সমাজমাধ্যমে একটি পোস্টে নিজের এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। তবে বিশ্ব জুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন ৩৮ বছর বয়সী এ খেলোয়াড়।

পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৯১টি ওয়ানডে ম্যাচ এবং ৩৬টি টি-টোয়েন্টি খেলেছেন। সব মিলিয়ে ২৩৭টি উইকেট নিয়েছেন। তবে ইদানীং জাতীয় দলে আর ডাক পাচ্ছিলেন না। শেষ বার পাকিস্তানের হয়ে ২০২০-র ডিসেম্বরে খেলেছেন। পাকিস্তান সুপার লিগে নিয়মিত খেলতে দেখা গিয়েছে তাকে।

বুধবার তিনি টুইটারে লেখেন, “আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালাম। গত দু’বছর ধরেই অবসরের পরিকল্পনা করছিলাম। ২০২৩-এই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ব্যাপারে ঠিক করে রেখেছিলাম। দেশের সেবা করতে পেরে এবং জাতীয় দলের হয়ে নিজের সেরাটা সব সময় দিতে পেরে আমি গর্বিত। আন্তর্জাতিক স্তরে পাকিস্তানের হয়ে খেলা আমার কাছে একটা গর্বের ব্যাপার।”

রিয়াজ লিখেছেন, “জীবনের এই অধ্যায় শেষের পর নতুন করে নিজের যাত্রা শুরু করতে চাই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। আশা করি সমর্থকদের একই রকম ভাবে আনন্দ দিতে পারব এবং বিশ্বের সেরা ক্রিকেট প্রতিভাদের বিরুদ্ধে আগের মতোই লড়তে পারব।”

কেরিয়ারের সেরা সময়ে নিয়মিত ঘণ্টায় ১৪০ কিলোমিটারের উপরে বল করতো রিয়াজ। ২০১৫ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচে তার একটি বলের গতি ছিল ঘণ্টায় ১৫৪.৫ কিলোমিটার। সেই বিশ্বকাপেই রিয়াজ নিজের সেরা পারফরম্যান্সটা দিয়েছিলেন। একে একে বাকি জোরে বোলারেরা উঠে আসায় দলে ক্রমশ নিজের জায়গা হারাতে থাকেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App